Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-২৯-২০১৯

যেভাবে মেয়েদের ফাঁদে ফেলতো নয়ন বন্ড

যেভাবে মেয়েদের ফাঁদে ফেলতো নয়ন বন্ড

বরগুনা, ২৯ জুলাই- গত কয়েকদিন ধরে দেশজুড়ে শুধু একটাই আলোচনা চলছে। স্ত্রীর সামনে স্বামীকে খুন। আর তাও দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখল শ খানেক লোক। 

কিন্তু কেউ এগিয়ে আসল না। এ নিয়ে উত্তাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। রিফাত শরীফের (২২) মৃত্যুর ঘটনায় দেশজুড়ে চলছে শোকের মাতম।

এদিকে রিফাত শরীফ হত্যার মূল নায়ক সাব্বির আহমেদ ওরফে নয়ন বন্ডের মৃত্যুর পর তার সম্পর্কে বহু চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। তার সম্পর্কে মুখ খুলতে শুরু করেছেন তার প্রতিবেশী ও স্থানীয়রা।

ছিঁচকে চোর থেকে ভয়াবহ সন্ত্রাসী হয়ে ওঠা নয়ন বন্ডের মাদক, নারী, অবৈধ টাকা এসবের সঙ্গে ছিল নিত্য আনাগোনা। নিজের বাংলোয় (বিশেষ কক্ষ) ডেকে নিয়ে বহু তরুণীর সর্বনাশ করেছে নয়ন। নারীর পাশাপাশি মাদক নেশায়ও বুঁদ হয়ে পড়েছিল নয়ন।

জনপ্রিয় বন্ড সিরিজের নাম থেকেই নিজের নাম রাখে নয়ন বন্ড। বরগুনা শহরের কলেজের পাশেই তার বাড়ি। ফলে কলেজের আশপাশেই সময় কাটতো তার বেশি। কলেজের পাশের পরিত্যক্ত ইটের ঘেরা একটি জায়গায় ছিল নয়নের আস্তানা। সেখানে মদ গাঁজার নিয়মিত আসর বসতো। সেখান থেকে সাঙ্গোপাঙ্গ নিয়ে বসে থাকত কলেজের সামনে।

ছাত্রীদের মধ্যে কাউকে পছন্দ হলে তার আর রেহাই ছিল না। তাকে কাছে পেতে যা কিছু করার সবকিছুই করত সে। নানা কৌশলে নিয়ে যেতো নিজের বাসায়।

এদিকে তার এসকল কর্মকাণ্ডে প্রতিবাদ করার কারো ক্ষমতা ছিল না। স্থানীয় পুলিশের সঙ্গে নিত্য ওঠাবসা থাকায় নয়ন চাইলেই যে কাউকে পুলিশ দিয়ে হয়রানি বা গ্রেফতার করাতে পারত। পুলিশের বিশ্বস্ত সোর্স হিসেবেও সে কাজ করত বলে জানিয়েছেন শহরের বাসিন্দারা।

সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি নারী ও নেশায় আসক্ত নয়নের হাতে যে ঠিক কতজন তরুণীর সর্বনাশ হয়েছে তার সঠিক হিসাব নেই পুলিশের কাছেও। তবে নয়নের ‘বিশেষ কক্ষ’ থেকে উদ্ধার করা একটি ল্যাপটপে বহু পর্নো ভিডিও পাওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। সেখানে কলেজ পড়ুয়া বহু মেয়ের সর্বনাশ করেছে এই বন্ড খ্যাত নয়ন। যার দিকে তার চোখ যেতো তার রেহাই পাওয়া কোনোভাবেই সম্ভব ছিল না।

যার কয়েকটি ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরমধ্যে বেশ কয়েকটিতে ভিন্ন ভিন্ন তরুণীর সঙ্গে বিশেষ মহূর্তের দৃশ্যে দেখা গেছে নয়নকে। একেক দিন একেক জন তরুণীকে নিজের ফুর্তির শিকার বানাতো নয়ন। অনেকেই বাঁচার চেষ্টা বা কান্নাকাটি করলেও নয়ন এসবকে পাত্তাই দিতো না।

পুলিশ সূত্রে জানা গেছে, নয়ন বন্ডের ওই বিশেষ কক্ষের গোপন স্থানে কৌশলে আইপি ক্যামেরা বসানো থাকত। বিশেষ উদ্দেশ্যে যাদের ওই কক্ষে আনত তারা কেউই টের পেত না সেই গোপন ক্যামেরার অস্তিত্ব। ফলে সে অনায়াসেই ব্ল্যাকমেইল করতে পারতো যে কাউকে।

তাইতো নয়নের সঙ্গে একবার মিলিত হওয়ার পর আর রক্ষা পেত না কোন মেয়ে। ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেইল করে বারবার কিশোরী-তরুণীদের ভোগ করত সে। যে কারণে নয়নের হাত থেকে বাঁচতে কলেজ ছাড়তে বাধ্য হয়েছে অনেক তরুণী। অনেকে আবার নয়নের চাহিদামতো মোটা অঙ্কের অর্থ দিয়ে মুক্তি পাওয়ার চেষ্টা করেছে। এমন অন্তত ১২ জন তরুণীর তথ্য আছে বলে জানিয়েছে পুলিশ। নয়ন অনেকের সঙ্গে মেলামেশা করলেও তবে কাউকেই সে ছাড়তো না। যখন যাকে প্রয়োজন ভিড়িও,র ভয় দেখিয়ে সে কাজ উদ্ধার করতো।

তবে কথিত বন্দুকযুদ্ধে নয়ন নিহত হওয়ার পর এসব ভিডিও কে বা কারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছে তার সন্ধান করতে পারেনি পুলিশ।

নয়নদের বাড়িটির মূল দরজার পাশেই রয়েছে একটা ছোট বৈঠক ঘর। ওটাই ছিলো নয়নের কক্ষ। যার কক্ষের দরজা খোলা থাকত গভীর রাত পর্যন্ত। সারাদিন এদিক-সেদিক ঘোরাঘুরির পর গভীর রাতে বাড়ি ফিরত নয়ন। তারপর সেখানে রাত ১২টার পর বেড়ে যেতো নানা লোকজনের আনাগোনা।

বরগুনা পুলিশের এক কর্মকর্তা জানান, নয়নের ওই ঘর থেকে যে ল্যাপটপটি উদ্ধার করা হয়েছে তাতে রয়েছে কয়েকশ’ নীল ভিডিও। স্থানীয় বহু তরুণীই যে তার লালসার শিকারে পরিণত হয়েছে তা ল্যাপটপের ওই ভিডিও-ই প্রমাণ করে। জেলা পুলিশের উচ্চতর কর্মকর্তারা এসব ভিডিও পরীক্ষা-নিরীক্ষা করছেন বলেও জানান তিনি।

এ ব্যাপারে নয়ন বন্ডকে নিয়ে তার মা সাহিদা বেগম বলেন, ছেলেকে ভালো করার অনেক চেষ্টা করেছি। কিন্তু একা একা পারিনি। আমার দুটি ছেলে। একটা বিদেশে থাকে। স্বামীকে হারিয়েছি অনেক আগে। নয়নকে সঙ্গে নিয়ে থাকতাম। কিন্তু নয়ন নেশাগ্রস্ত হয়ে গেল। ছেলেকে ভালো পথে ফিরিয়ে আনতে পারিনি। বলতে পারেন আমি একজন ব্যর্থ মা।

তিনি বলেন, তবে ছেলেটা অপরাধী হলে আইনের হাতে তুলে দিতে পারত। তার বিচার হতো। আদালত যে শাস্তি দিত তা সে ভোগ করত। কিন্তু তাকে ক্রসফায়ারের নামে মেরে ফেলল। কেন তাকে মেরে ফেলা হলো। তাকে যারা নয়ন বন্ড বানিয়েছে তাদের আড়াল করতেই কি তাকে মেরে ফেলা হলো?

এমএ/ ১১:২২/ ২৯ জুলাই

বরগুনা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে