Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৬ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২৯-২০১৯

পুলিশের কেউ মাদকে জড়িত থাকলে চাকরিচ্যুত করা হবে: ডিআইজি কামরুল

পুলিশের কেউ মাদকে জড়িত থাকলে চাকরিচ্যুত করা হবে: ডিআইজি কামরুল

সুনামগঞ্জ, ২৯ জুলাই- সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বলেন, মাদক ব্যবসায়ী, এর পুঁজিদাতা, আশ্রয়দাতা, দালাল, তদবিরবাজ কাউকেই আমরা ছাড় দেব না। পুলিশের কোনো সদস্য যদি মাদকের সঙ্গে জড়িত থাকে সে ক্ষেত্রে প্রমাণ পেলে তাকে চাকুরিচ্যুত এমনকি তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে বলেও তিনি হুঁশিয়ারি প্রদান করেন।

রোববার দুপুরে সুনামগঞ্জের তাহিরপুর থানা ভবন প্রাঙ্গনে গুজব, মাদক , জঙ্গি বিরোধী সম্প্রসারিত বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং সভায় প্রধানবক্তা হিসাবে তিনি এসব কথা বলেন।

ডিআইজি মো. কামরুল আহসান বলেন, ছেলেধরা গুজবে অহেতুক সাড়া না দিয়ে সম্প্রসারিত বিট পুলিশিং কার্যক্রমকে জোরদার করা যায় তাহলে সবার সম্বন্নিত প্রচেষ্টার মাধ্যমে দেশ থেকে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ দূর করা সম্ভব হবে।

তিনি আরও বলেন, আইজিপি মহোদয়ের নির্দেশনায় ২৫ জুলাই থেকে ৩১ জুলাই সপ্তাহব্যাপী গুজববিরোধী প্রচার –প্রচারণার অংশ হিসাবে এ সভায় একটি কথাই বলতে চাই ‘এখন আপনাদের হাতের মুঠোয় পুরোবিশ্ব’। সড়কে, বাসায়, অফিস পাড়ায় প্রায় সর্বত্রই এখন সিসি ক্যামেরা লাগানো থাকে, ফোনে যখন যেখানে যে ঘটনা ঘটে সেখানকার ঘটনার স্থির, চিত্র ভিডিও ফুটেজ নেয়ারপর ইন্টারনেটের বদৌলতে পুরো বিশ্ববাসী তা দেখার ও জানার সুযোগ পান।

তিনি বলেন, ১০০ থেকে ১৫০ বছরের পুর্বের সেই রুপ কথার গল্পের মত পদ্মা সেতুতে শিশুর মাথা লাগবে এমন একটি ফাউ গুজব ছড়িয়ে দেশ বিরোধীচক্র সারা দেশে নৈরাজ্য ও অপতৎপরতার প্রসার ঘটনানোর চেষ্টা করেছে। কোনো কোনো এলাকায় ছেলেধরা গুজব রটিয়ে নিরীহ লোকজনকে পিটিয়ে হত্যা করা হয়েছে সেক্ষেত্রে যারা আইন নিজের হাতে তুলে নিয়েছে তাদের বিরুদ্ধে ফৌজধারী অপরাধে মামলা হয়েছে এবং তাদের অনেককেই গ্রেফতার করা হয়েছে। অতএব এমন গুজবে সাড়া দিয়ে আইন কখনো কেউ নিজের হাতে তুলে নেবেন না।

ডিআইজি বলেন, দেশে জঙ্গিবাদ যেভাবে মাথাছাড়া দিয়ে উঠেছিল তা এখন অনেকটাই নিয়ন্ত্রনে এসেছে, তবে একেবারে নির্মুল হয়নি। সে ব্যাপারের সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে। দেশের মুলশক্তি হল যুব সমাজ। সেই যুব সমাজকে মাদক ধ্বংস করে দিচ্ছে।

সুনামগঞ্জ পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খানের সভাপতিত্বে ও তাহিরপুর থানার এসআই মো. আমির উদ্দিনের সঞ্চালনায় ওসি মো. আতিকুর রহমানের স্বাগত বক্তব্যর মাধ্যমে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তারেক, সিনিয়র সহকারী পুলিশ সুপার গৌতম রায়, সহকারী পুলিশ সুপার তাহিরপুর (সার্কেল) মো. বাবুল আক্তার, ডিবির ওসি কাজি মোক্তাদীর হোসেন , ডিআইও-টু আবদুল লতিফ তরফদার, পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান হাওলাদারসহ উপজেলার বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধান, ব্যবসায়ী, শ্রমজীবী, কমিউনিটি পুলিশিংয়ের সদস্য, উপজেলা পরিষদ, স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন শ্রেণিপেশার লোকজন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/২৮ জুলাই

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে