Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 4.1/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৬-২০১৩

ঈশ্বরগঞ্জে বখাটের বিচার দাবিতে ক্লাস বর্জন ও মানববন্ধন


	ঈশ্বরগঞ্জে বখাটের বিচার দাবিতে ক্লাস বর্জন ও মানববন্ধন

ময়মনসিংহ, ২৬ সেপ্টেম্বর- ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অষ্টম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রী অপহরণের প্রতিবাদে শিক্ষাথীরা ক্লাস বর্জন করে মাদ্রাসার সামনে মানববন্ধন করেছে। বৃহস্পতিবার দুপুরে সরিষা ইউনিয়নের ডেকুয়ার চর দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা অপহরণকারীর দৃষ্টান্ত মূলক শাস্তি দাবিতে এ মানববন্ধন করে।
গত রবিবার মাদ্রাসা যাওয়ার পথে ওই ইউনিয়নের এনায়েত নগর গ্রামের এক ছাত্রীকে প্রতিবেশী বখাটে যুবক সাখাওয়াত হোসেন রুমান অপহরণ করে নিয়ে। তিনদিন পর আঠারবাড়ি পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ কাছিমপুর গ্রামে অপহরণ কারীর এক আত্মীয়র বাড়ি থেকে ছাত্রীটিকে উদ্ধার ও বখাটেকে গ্রেফতার করা হয়। নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়েরর পর বুধবার বখাটেকে আদালতে প্রেরণ করা হয়। আদালত বখাটেকে জেলহাজতে প্রেরণ করলেও অবিলম্বে বিচার প্রক্রিয়া শেষ করে বখাটে রুমনের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করে ওই মাদ্রাসার শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে মাদ্রসার সামনে মানব বনন্ধন কর্মসূচী পালন করে।
ছাত্রীটির বাবা জানান, একজন আসামী গ্রেফতার হলেও এজাহার ভুক্ত অন্য আসামীদের পুলিশ অজ্ঞাত কারণে গ্রেফতার না করায় তারা আতঙ্কে আছেন। এদিকে আসামীরা ঘটনার স্বাক্ষী ও পরিবারের লোকজনকে মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি মেম্বার মো. ফরিদ মিয়া জানান, মাদ্রাসায় আসার পথে ছাত্রী অপহরণের ফলে সকল শিক্ষার্থী ও অভিভাকরা আতঙ্কে আছেন। তিনি বখাটে রুমান ও তারসহযোগীদের দৃষ্টানস্ত মূলক শাস্তি দাবি করেন।
মাদ্রাসা সুপার মো. হাফিজ উদ্দিন বলেন, এই অপহরণের ঘটনায় জড়িতদেও দৃষ্টান্ত মূলত শাস্তির জন্য মদ্রাসা পরিচালা কমিটি শিক্ষক সকলে মিলে উদ্ধতন কমর্তপক্ষের কছে আবেদন জানাব।
আঠারবাড়ি পুলিশ তদন্ত কেন্দের ইনচার্জ আব্দুল হাই জানান, ছাত্রীটিকে উদ্ধারের পর মঙ্গলবার রাতে ছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণের পর নির্যাতনের অভিযোগ এনে বখাটে রুমান সহ ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন। আদালত রুমানকে জেলহাজতে প্রেরণ করেছেন। বাকি আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে