Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯ , ১ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-২৬-২০১৯

বিদ্যুতের খুঁটি উপড়ে রাস্তায়, জন দুর্ভোগে এলাকাবাসী

জুলফিকার আলী ভূট্টো


বিদ্যুতের খুঁটি উপড়ে রাস্তায়, জন দুর্ভোগে এলাকাবাসী

নীলফামারী, ২৬ জুলাই- ৩৩ কেবি বিদ্যুৎ লাইনের ৭টি খুঁটি যাতায়াতের রাস্তায় ও ফসলি জমিতে ১ মাস ধরে উপড়ে পড়ে থাকলেও কর্তৃপক্ষ খুঁটি গুলো মেরামত না করায় চরম আতঙ্ক ও ভোগান্তিতে পড়েছে এলাকাবাসি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সৈয়দপুর পাওয়ার গ্রিট হতে আসা নীলফামারী সুটিপাড়া সাবষ্টেশনের বিদুৎ সঞ্চালন লাইনটির তার সহ ৭টি বৈদ্যুতিক খুঁটি নীলফামারী জেলা সদরের কুন্দুপুকুর ইউনিয়নের দোলা পাড়া নামক স্থানে প্রায় এক মাস পূর্বে উপরে ফসলি জমি, পুকুর, যাতায়াতের পাকা রাস্তায় পড়ে যায়। এলাকাবাসি তাৎক্ষণিকভাবে স্থানীয় বিদ্যুৎ অফিসে জানালেও তারা খুঁটিগুলো মেরামতের উদ্যোগ নেননি। ফলে স্থানীয়রা চলাচলের জন্য বাঁশের খুঁটি দিয়ে বিদ্যুতের তার ও খুঁটিকে কোন রকম দাঁড় করিয়ে চলাফেরা করছেন। এই সড়ক দিয়ে প্রতিদিন শতশত পথচারী, স্কুল-কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন পেশার মানুষ যাতায়াত করে থাকেন। পথচারীরা বলছেন এতে করে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার কবলে পড়তে পারেন তারা।

স্থানীয় বাসিন্দা আকতারুজ্জামান, মাসুদ রানা, সেলিনা বেগম বলেন, বিদ্যুতের লাইনটিতে ১১ মাস পূর্বে নতুন খুঁটি ও তার স্থাপন করেন। কাজের মান ভালো না হওয়ার কারনে ১১ মাস যেতে না যেতেই ৭টি খুঁটি উপড়ে পড়ে, তার সাথে আরও কয়েকটি খুঁটি পড়ে যাওয়ার ঝুঁকিতে রয়েছে। খুঁটি গুলো পড়ে যাওয়ার ১ মাস পার হয়ে গেলেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি বলে তারা জানান।

এ বিষয়ে নেসকো নির্বাহী প্রকৌশলী (অ:দা:)মো: নওশাদ আলম বলেন, ১১ মাস পূর্বে ৩৩ কেবি বিদ্যুতের এই লাইনটি পিডিবি নতুন ভাবে সংস্কার করেন। মাটি নরম হওয়ার কারণে হয়তবা বিদ্যুতের খুঁটি গুলো উপড়ে পড়েছে। দ্রুত খুঁটি গুলো মেরামত করা হবে বলে তিনি জানান।

সূত্র: বিডি২৪লাইভ
এনইউ / ২৬ জুলাই

নীলফামারী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে