Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ , ১১ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-২২-২০১৯

পাকা চুল কালো করার ঘরোয়া ৪ উপায়

পাকা চুল কালো করার ঘরোয়া ৪ উপায়

অল্প বয়সে অনেকেরই মাথার চুল পেকে যায়। মাথার চুল পেকে গেলে অন্যদের চেয়ে বয়স একটু বেশি মনে হওয়াটাই স্বাভাবিক। মাথার চুল পাকা নিয়ে অনেকেই দু:শ্চিন্তায় থাকেন। তবে এ নিয়ে মন খারাপ বা দু:শ্চিন্তার কিছু নেই।

অল্প বয়সে চুল পাকে মূলত জিনগত কারণে। এছাড়া অধুনিক জীবনযাত্রায় অতিরিক্ত স্ট্রেস, পরিবেশ দূষণ, ডায়েটে অতিরিক্ত ফাস্ট ফুড-সহ নানা কারণে অল্প বয়সেই চুল পেকে যায়। এক নজরে দেখে নিন যে ৪ উপায়ে পাকা চুল কালো করবেন-
 
১. কারিপাতা চুলের জন্য খুবই উপকারী। ‘ভিটামিন এ’, ‘ভিটামিন ই’, ক্যালসিয়াম, কপার, তামায় সমৃদ্ধ কারিপাতা অকালপক্বতা রোধ করে।

ব্যবহার

নারকেল তেলে কারিপাতা মিশিয়ে ফোটান। এবার ওই মিশ্রণ ঠাণ্ডা করে ভাল করে চুলের আগাগোড়া লাগিয়ে নিন। এরপর হাল্কা শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’ থেকে তিনদিন এই মিশ্রণ ব্যবহার করুন।

২. কালো কফি গরম পানিতে দিয়ে মেশান। মিশ্রণ ঠাণ্ডা হলে চুলে ভাল করে মাখিয়ে নিন। ২০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে শ্যাম্পু করুন।

৩. আমলকি চুলের খুবই উপকারি।

ব্যবহার

নারকেল তেলের সঙ্গে আমলাগুঁড়ো মিশিয়ে গরম করতে হবে। তারপর সেটা ছেঁকে চুলের গোড়া থেকে ডগা অবধি লাগিয়ে নিন। রাতভর মাথায় রাখুন। তারপর সকালে ঈষদুষ্ণ পানিতে চুল ধুয়ে নিন।

৪. অকালে চুল পাকা রোধে পেঁয়াজও খুব উপকারি।

ব্যবহার

পেঁয়াজের রস চুলের গোড়ায় লাগিয়ে অপেক্ষা করুন আধঘণ্টা। তারপর ঈষদুষ্ণ পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

এনইউ / ২৩ জুলাই

 

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে