Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-২২-২০১৯

নৌ মন্ত্রণালয়ের আরএডিপি বাস্তবায়ন বেড়েছে

নৌ মন্ত্রণালয়ের আরএডিপি বাস্তবায়ন বেড়েছে

ঢাকা, ২২ জুলাই- ২০১৮-১৯ অর্থবছরে সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (আরএডিপি) বরাদ্দ অর্থের ৯৯ দশমিক ৬৯ ভাগ ব্যয় করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। ২০১৭-১৮ অর্থবছরে এ হার ছিল ৯৯ দশমিক ০৬ ভাগ।

সোমবার (২২ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের আরএডিপি’র সভায় এ তথ্য জানানো হয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদসহ মন্ত্রণালয়ের অধীন সংস্থার প্রধানরা বৈঠকে উপস্থিত ছিলেন।

মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান এক বিবৃতিতে জানান, ২০১৯-২০ অর্থবছরে নৌপরিবহন মন্ত্রণালয় বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে (এডিপি) ৪৯টি প্রকল্প বাস্তবায়ন করবে। এজন্য ব্যয় ধরা হয়েছে ৪ হাজার ৮১৩ কোটি ৩১ লাখ টাকা।

সভায় জানানো হয়, নৌপরিবহন মন্ত্রণালয়ের আরএডিপিতে মোট ৬৫টি উন্নয়ন প্রকল্পের জন্য বরাদ্দ ছিল ৪ হাজার ৮১৬ কোটি ৮০ লাখ টাকা। এর মধ্যে ৪ হাজার ৮০২ কোটি ১৮ লাখ টাকা ব্যয় হয়েছে। ৬৫টি উন্নয়ন প্রকল্পের মধ্যে আরএডিপিভুক্ত প্রকল্প ৫০টি এবং সংস্থার নিজস্ব অর্থায়নের প্রকল্প ১৫টি। আরএডিপিভুক্ত প্রকল্পের জন্য ৩ হাজার ৫৮৪ কোটি ৭১ লাখ এবং নিজস্ব প্রকল্পের জন্য ১ হাজার ২৩২ কোটি ০৯ লাখ টাকা বরাদ্দ ছিল।

সূত্র: বাংলা ট্রিবিউন
এনইউ / ২২ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে