Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-২১-২০১৯

বাসায় গিয়ে এডিস মশা ধ্বংস করবেন ডিএসসিসির কর্মীরা

বাসায় গিয়ে এডিস মশা ধ্বংস করবেন ডিএসসিসির কর্মীরা

ঢাকা, ২১ জুলাই- ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগের জীবাণুবাহী এডিস মশা নিধনে ১৫ দিনব্যাপী বিশেষ অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার রাজধানীর কাঁঠালবাগানে মশকনিধন কর্মসূচির উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এ সময় তিনি একটি আবাসিক ভবনের দোতলা ফ্ল্যাটে ঢুকে ওই বাসার বারান্দায় টবে জমে থাকা পানি অপসারণ করেন এবং মশকনিধনের ওষুধ নিজহাতে স্প্রে করেন। এ ছাড়া কয়েকটি বাসাবাড়িতে ঢুকে এলাকাবাসীকে এডিস মশার বিষয়ে সচেতন করেন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

বর্তমান অবস্থার উত্তরণ ঘটিয়ে ডেঙ্গুমুক্ত শহর গড়তে নগরবাসীর সহায়তার পাশাপাশি সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, ১৫ দিনের বিশেষ এ অভিযানে ৫৭টি ওয়ার্ডের ২৫ হাজার বাসায় ডিএসসিসির পরিদর্শক টিম, পরিচ্ছন্নতা টিম ও স্বাস্থ্য টিমের প্রতিনিধিরা যাবেন। তারা প্রতিদিন এক হাজার ৭১০টি বাসা পরিদর্শন করবেন। যে বাসায় এডিস মশার লার্ভা পাওয়া যাবে, প্রতিনিধিরা সেগুলো ধ্বংস করবেন।

কাঁঠালবাগানের পদ্মা জেনারেল হাসপাতালের সামনে কর্মসূচির উদ্বোধনকালে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানসহ ওয়ার্ড কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, এডিস মশা রাস্তা বা ডোবার নোংরা পানিতে জন্মে না। এ মশা বাসার বারান্দা বা ছাদের পরিত্যক্ত টায়ার, টব, ট্যাংকি, এসি-ফ্রিজের ট্রেতে জমে থাকা স্বচ্ছ পানিতে বংশবিস্তার করে। তাই এডিস মশা ধ্বংসে জনগণের সচেতনতা ও সতর্কতা সবচেয়ে বেশি প্রয়োজন।

সাঈদ খোকন জানান, এরই মধ্যে ডিএসসিসির ৬৮টি ভ্রাম্যমাণ মেডিকেল টিম কাজ করছে। এ পর্যন্ত ৪৫০টি স্থানে কাজ করে দুই হাজার ১৫৭ জন নাগরিককে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন তারা। বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হচ্ছে। এরপরও কোথাও এডিস মশার অস্তিত্ব পেলে ডিএসসিসির হট লাইনে ০৯৬১১০০০৯৯৯ ফোন দিলে সিটি করপোরেশনের কর্মীরা গিয়ে ধ্বংস করে দিয়ে আসবে।

সূত্র: সমকাল
এনইউ / ২১ জুলাই

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে