Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯ , ৫ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-১৯-২০১৯

হজ প্রতিনিধি দলে সিইসি : সরকারের কাছে ব্যাখ্যা দাবি বিএনপির

হজ প্রতিনিধি দলে সিইসি : সরকারের কাছে ব্যাখ্যা দাবি বিএনপির

ঢাকা, ২০ জুলাই- প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার হজ প্রতিনিধি দলের সদস্য হিসেবে অন্তর্ভুক্তির বিষয়ে সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছে বিএনপি।

শুক্রবার (১৯ জুলাই) বিকেলে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

তিনি বলেন, ‘প্রশ্ন হচ্ছে, প্রধান নির্বাচন কমিশনার সরকারের একটি হজ দলের সদস্য হয়েছেন। যার প্রধান হচ্ছেন, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মোহাম্মদ আবদুল্লাহ। আর প্রধান নির্বাচন কমিশনার একজন সদস্য। এটা পুরো হাস্যকর ব্যাপার।’

তিনি বলেন, ‘আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং আমরা অবিলম্বে সরকারের কাছ থেকে একটা ব্যাখ্যা দাবি করছি।’

ফখরুল বলেন, ‘এটা প্রমাণ করে যে, এই সরকার এবং নির্বাচন কমিশন এরা যে সংবিধানকে একেবারে তোয়াক্কা করেই না, সংবিধানের আশপাশ দিয়ে যায় না এবং একই সঙ্গে এই রাষ্ট্রটাকে তারা তাদের ব্যক্তিগত সম্পত্তি মনে করেন।’

‘সংবিধানের বাইরে যাওয়ার ক্ষমতা কারোরই নেই। সেখানে প্রধান নির্বাচন কর্মকর্তা কোন আইনে, কোন ক্ষমতা বলে একটা হজ ব্যবস্থাপনার তত্ত্বাবধায়ন ও দিক নির্দেশনা প্রদানের জন্য একটি হজ প্রতিনিধি দলের সদস্য হয়ে যাচ্ছেন’-যোগ করেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ‘এটা ডিসগ্রেসফুল। চিন্তা করা যায় না তিনি (সিইসি) এ রকম কমিটিতে সৌদি আরব যাচ্ছেন। উনি যদি হজ করতে চাইতেন তাহলে বাদশাহর বিশেষ মেহমান হয়ে যেতে পারতেন। আপনাদের মতো আত্মসম্মান বিবর্জিত ব্যক্তিদেরকে নির্বাচন কমিশনের প্রধান করা হয়। এর মাধ্যমে দেশের নির্বাচন ব্যবস্থাকে তারা কোথায় নিয়ে গেছেন।’

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই বৈঠক হয়। বৈঠকে সিইসির হজ প্রতিনিধি দলের সদস্য হওয়ার বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

প্রেস ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব সংবিধানে বর্ণিত ১১৯ অনুচ্ছেদে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব, কর্মকাণ্ড ও হজ কমিটি গঠনের গেজেটের বিষয়টি তুলে ধরেন।

বৈঠকে অন্যদের মধ্যে খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন। লন্ডন থেকে স্কাইপে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যুক্ত ছিলেন।

সূত্র: জাগো নিউজ২৪
এনইউ / ২০ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে