Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৯-২০১৯

ধর্ষক-নিপীড়ক-হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

ধর্ষক-নিপীড়ক-হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

ঢাকা, ১৯ জুলাই- ধর্ষক-নিপীড়ক ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম। শুক্রবার (১৯ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তারা বলেন, সারাদেশে নারী-শিশু নির্যাতন-ধর্ষণ-হত্যা বেড়েই চলেছে। প্রতিদিন পত্রিকা খুললেই খুন-ধর্ষণ-অপহরণ-নির্যাতনের ঘটনা দেখা যায়। একটি নির্যাতনের ঘটনা বিভৎসতায়, বর্বরতায় আগেরটিকে ছাপিয়ে যাচ্ছে। চলতি বছরের প্রথম ছয় মাসে দুই হাজার ৮৩ নারী-শিশু ধর্ষণ-হত্যা-যৌন নিপীড়ন-উত্ত্যক্তকরণসহ নানাধরনের নির্যাতনের শিকার হয়েছেন। বিশেষভাবে শিশু ধর্ষণ ও যৌন নিপীড়ন ভয়াবহভাবে বেড়ে গেছে। শিশুদের কাউকে খেলতে গেলে, কাউকে চকলেটের লোভ দেখিয়ে, কাউকে লিপিস্টিক দিয়ে সাজিয়ে দেয়ার কথা বলে ধর্ষণের পর হত্যা করা হচ্ছে। নিরাপত্তাহীনতা এমন জায়গায় পৌঁছেছে যে কন্যা শিশুদের একটি স্বাভাবিক শৈশব পাওয়াটাই অলীক কল্পনায় পরিণত হয়েছে।

বক্তরা আরও বলেন, আবার নির্যাতনের প্রতিবাদ করলে প্রতিবাদকারীদের ওপর হামলা হচ্ছে, হত্যা করা হচ্ছে। ফেনীর নুসরাত অন্যায়ের প্রতিবাদ করেছিল তাই তাকে পুড়িয়ে মারা হলো। নারী-শিশু নির্যাতন এতো ভয়াবহ মাত্রায় আসার একটি অন্যতম কারণ বিচার না হওয়া। একের পর এক ধর্ষণের ঘটনা ঘটে চলেছে, যদি দৃষ্টান্তমূলক শাস্তি পেত অপরাধীরা তাহলে ধর্ষকরা ভয় পেত, সামাজিকভাবে বিচ্ছিন্ন হতো।

সমাজতান্ত্রিক মহিলা ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শম্পা বসুর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিলরুবা নূরীর পরিচালনায় সমাবেশে আরও উপস্থিত ছিলেন মহিলা ফোরামের ঢাকা নগর শাখার সদস্য রুখসানা আফরোজ আশা, নারী নেত্রী ডা. মনীষা চক্রবর্তী, জেসমিন আক্তার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাকা নগর শাখার সাধারণ সম্পাদক মুক্তা বাড়ৈ প্রমুখ।

সূত্র: জাগো নিউজ২৪
এমএ/ ০৩:০০/ ১৯ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে