Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২২ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.5/5 (11 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৫-২০১৩

মুক্তাগাছায় চুরি হওয়া শিবলিঙ্গ উদ্ধার না হওয়ায় আন্দোলনের কর্মসূচি


	
	মুক্তাগাছায় চুরি হওয়া শিবলিঙ্গ উদ্ধার না হওয়ায় আন্দোলনের কর্মসূচি

ময়মনসিংহ, ২৪ সেপ্টেম্বর- ময়মনসিংহের মুক্তাগাছায় লক্ষীখোলা শিবমন্দির থেকে চুরি হওয়া শিবলিঙ্গ উদ্ধার না হওয়ায় লাগাতার আন্দোলনের কর্মসূচী ঘোষনা করেছে মুক্তাগাছা পুজা উদযাপন পরিষদ।
আজ মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ শহরের দূর্গাবাড়ী মন্দিরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ কর্মসূচী ঘোষণা করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে বুধবার মুক্তাগাছায় সনাতন ধর্মাবলম্বীদের ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন,  বৃহস্পতিবার দিনব্যাপী মুক্তাগাছা উপজেলায় পথসভা এবং গণসংযোগ, শুক্রবার মোমবাতি মিছিল, শনিবার মুক্তাগাছায় পথসভা ও গনসংযোগ, রবিবার বিকেলে বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং সোমবার সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সর্বাতœক রাজপথ অবরোধ কর্মসূচী।
সাংবাদিক সন্মেলনে মুক্তাগাছা পুজা উদজাপন পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ ঘোষ বাপ্পী লিখিত বক্তব্যে বলেন, ‘গত ৩ সেপ্টেম্বর রাতে মুক্তাগাছার লক্ষীখোলা মন্দির থেকে ৩ শতাধিক বছরের প্রাচীন পরমেশ্বর মহাদেবের কষ্টি পাথরের শিবলিঙ্গটি চুরি হয়। এ নিয়ে প্রশাসন ২ জনকে গ্রেফতার করলেও এখন পর্যন্ত দৃশ্যমান কোন অগ্রগতি হয়নি। আমাদের ধর্মীয় অনুভুতির প্রতীক এ শিবলিঙ্গটি উদ্ধার না হওয়ায় সনাতন ধর্মবলম্বীদের মধ্যে ক্ষোভ বাড়ছে।’ তিনি বলেন, ‘আমরা এ ঘটনার প্রতিবাদ স্বরুপ শান্তিপূর্ণ কর্মসূচী পালন করে আসছি। শিবলিঙ্গ উদ্ধার না হওয়া পর্যন্ত কর্মসূচী চালিয়ে যাব। আগামী দূর্গাপুজায়ও আমাদের কর্মসূচী থাকবে।’
তিনি বর্তমান সরকারকে অসাম্প্রদায়িক ও ধর্ম নিরেপেক্ষ উলে¬খ করে দ্রুত শিবলিঙ্গ উদ্ধারের দাবি জানান।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ময়মনসিংহ পুজা উদযাপন কমিটির সভাপতি এডভোকেট প্রণব কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক শংকর সাহা, মুক্তাগাছা পুজা উদযাপন কমিটি নেতা বলাই কুরী, অধ্যাপক সঞ্জিব কুমার দত্ত, লক্ষীখোলা মন্দির কমিটির সভাপতি শম্ভুনাথ বণিক, সাধারণ সম্পাদক সুশীল জালান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে