Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৫ এপ্রিল, ২০২০ , ২১ চৈত্র ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-১৮-২০১৯

ক্রিকেট কোনো খেলা নয়, বলছে রাশিয়া

ক্রিকেট কোনো খেলা নয়, বলছে রাশিয়া

মস্কো, ১৮ জুলাই- বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা কোনটি? নিঃসন্দেহে ফুটবল। কিন্তু ফুটবলের পরের জায়গাটি যদি কোনো খেলার থাকে, তবে সেটা ক্রিকেট। বিশ্বের মধ্যে দ্বিতীয় জনপ্রিয় খেলা ক্রিকেট।

ভারতীয় উপমহাদেশে তো এই ক্রিকেটটা রীতিমত উপাসনার মতো, ভীষণ জনপ্রিয়। এই খেলায় হারজিতের খবরে অনেকের হার্ট অ্যাটাক কিংবা আত্মহত্যায় মৃত্যুর ঘটনাও ঘটে।

তবে বিশ্বের দ্বিতীয় জনপ্রিয় এই খেলাকে খেলা মানতেই নারাজ রাশিয়া। আয়তনে বিশ্বের সবচেয়ে বড় এই দেশটি ক্রিকেটকে খেলা হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিতে অস্বীকৃতি জানিয়েছে। রাশিয়ান ক্রীড়া মন্ত্রণালয় এক স্মারকলিপিতে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছে।

মজার ব্যাপার হলো, রাশিয়া নিবন্ধিত খেলার তালিকায় আছে আইস স্টক, কার্লিং, কর্ফবলের মতো অপরিচিত নামগুলোও। কিন্তু নেই ক্রিকেট।

গত ১৫ জুলাই সোমবার রাশিয়ায় ক্রীড়ামন্ত্রী পাভেল কলোকভ স্বাক্ষরিত এক স্মারকলিপিতে উল্লেখ আছে, 'ক্রিকেটকে একটি খেলা হিসেবে স্বীকৃতি না দেয়া'র বিষয়টি।

রাশিয়ান ক্রীড়া মন্ত্রণালয় ক্রিকেটের সঙ্গে স্বীকৃত খেলার তালিকা থেকে বাদ দিয়েছে থাই বক্সিংকেও। যেটি 'মুয়াই থাই' নামে জনপ্রিয়।

এমএ/ ০৮:৪৪/ ১৮ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে