Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৮-২০১৯

‘সরকারি কর্মকর্তারা সরল বিশ্বাসে দুর্নীতিতে জড়ালে অপরাধ হবে না’

‘সরকারি কর্মকর্তারা সরল বিশ্বাসে দুর্নীতিতে জড়ালে অপরাধ হবে না’

ঢাকা, ১৮ জুলাই- বিধি অনুযায়ী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা সরল বিশ্বাসে কোনো দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়লে সেটি অপরাধ হবে না বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

আজ বৃহস্পতিবার জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের শেষ দিনে ডিসিদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, ‘সিআরপিসি (প্যানাল কোড) অনুযায়ী, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা যদি সরল বিশ্বাসে কোনো দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন সেটি অপরাধ বলে গণ্য হবে না। সেটিকে বড় করে সমস্যা মনে করার কথা নয়। তবে সরল বিশ্বাস যেন সরল বিশ্বাসই থাকে, তা নিশ্চিত হতে হবে।’

‘আমাদের উদ্দেশ্য মামলা করা নয়, দুর্নীতি প্রতিরোধ করা। দমন তার পরে’  আরও যোগ করেন তিনি।

ইকবাল মাহমুদ জানান, প্রাথমিক ও মাধ্যমিক লেভেলে মানবিক মূল্যবোধসম্পন্ন শিক্ষা দিতে হবে। আগামী প্রজন্ম, যাদের ওপর দেশ পরিচালনার দায়িত্ব পড়বে, মানবিক মূল্যবোধ ও সামাজিক মূল্যবোধ তাদের মধ্যে গড়ে তোলা না গেলে কোনো কিছুই টেকসই হবে না। দুর্নীতিমুক্ত প্রশাসন বা শিক্ষা কোনো কিছুই গড়ে তোলা যাবে না বলে মনে করেন তিনি।

এজন্য ডিসিদেরকে জেলা-উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্কুলপর্যায়ের শিক্ষার্থীদের মানবিক ও সামাজিক মূল্যবোধসম্পন্ন ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে শিক্ষা দেওয়া হচ্ছে কিনা তা মনিটরিং করতে বলেন দুদক চেয়ারম্যান।

আর/০৮:১৪/১৮ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে