Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৭-২০১৯

আদালতের নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির

আদালতের নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির

ঢাকা, ১৮ জুলাই- রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ হাইকোর্টসহ দেশের সকল আদালতের নিরাপত্তা নিশ্চিতে সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণের জন্য সরকার ও সংশ্লিষ্ট সংস্থাগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির একটি প্রতিনিধি দল বুধবার (১৭ জুলাই) বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে সম্প্রতি কুমিল্লার একটি আদালতে সংঘটিত হত্যার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে এ ক্ষেত্রে রাষ্ট্রপতির সহযোগিতা চাইলে রাষ্ট্রপ্রধান এ নির্দেশনা দেন।

সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বলেন, আইনজীবী সমিতি রাষ্ট্রপতির কাছে হাইকোর্টে বিচারপতি নিয়োগের জন্য একটি নীতিমালা প্রণয়নেরও দাবি জানান। খবর বাসসের।

রাষ্ট্রপতি আইনজীবীদের রাজনৈতিক দলমত নির্বিশেষে তাদের পেশাগত দায়িত্ব পালনের পরামর্শ দেন।

প্রেস সচিব রাষ্টপতিকে উদ্ধৃত করে বলেন, আইনজীবীরা বিচার বিভাগের অবিচ্ছেদ্য অংশ। তারা বিচারপ্রার্থীদের সুবিচার প্রাপ্তি নিশ্চিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

রাষ্ট্রপতি আইনজীবীদের বিচারপ্রার্থীদের প্রতি আরো সহায়তাপূর্ণ আচরণেরও উপদেশ দেন, যাতে অর্থের অভাবে যেন কোন বিচারপ্রার্থী সঠিক আইনি সহায়তা বঞ্চিত না হয়।

রাষ্ট্রপতি আইনজীবী প্রতিনিধি দলকে আইনপেশার সুনাম সমুন্নত রাখার আহ্বান জানান।

সমিতির সভাপতি এএম আমিন উদ্দিনের নেতৃত্বে প্রতিনিধি দল রাষ্ট্রপতিকে সুপ্রিম আইনজীবী সমিতির সার্বিক কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যদের মধ্যে ছিলেন- সমিতির সিনিয়র সহ-সভাপতি আবদুল বাতেন, সহ-সভাপতি মো. জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক এএম মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

বঙ্গভবনের সঙ্গে সংশ্লিষ্ট সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।

সূত্র: বিডি২৪লাইভ
এমএ/ ০০:৪১/ ১৮ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে