Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৭-২০১৯

ঘুষ নেয়ার অপরাধে সেটেলমেন্ট অফিসারসহ আটক ২

ঘুষ নেয়ার অপরাধে সেটেলমেন্ট অফিসারসহ আটক ২

দিনাজপুর, ১৭ জুলাই - সমন্বিত দিনাজপুর জেলা দুর্নীতি দমন কমিশন (দুদক) সদর উপজেলা সেটেলমেন্ট অফিসে অভিযান চালিয়ে সহকারী সেটেলমেন্ট অফিসার ও প্রসেস সার্ভেয়ারকে গ্রেফতার করেছে। এ সময় ঘুষ গ্রহণের ২০ হাজার নগদ টাকা উদ্ধার হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিকাল সাড়ে ৫টায় দিনাজপুর শহরের কসবা মিশন রোডে সদর উপজেলা সেটেলমেন্ট অফিসে দুদক এই অভিযান চালায়।

আটককৃত দুই জন কর্মকর্তা হলেন, সেটেলমেন্ট অফিসের সহকারী সেটেলমেন্ট অফিসার স ম আসাদুজ্জামান ফেরদৌস (৫৫) ও প্রসেস সার্ভেয়ার শহিদুল ইসলাম (৫২)।

সমন্বিত দিনাজপুর জেলা দুদকের সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ এই অভিযানে নেতৃত্ব দেন।

দিনাজপুর সমন্বিত দুদক জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান জানান, দিনাজপুর সদরের উপ-শহর ৫নং ব্লকের জামিল উদ্দীনের ছেলে শাহিন হোসেন দুদকের অভিযোগ করেন যে, তার ১টি জমির আপীল কেস (যার মামলা নং- ৩৮৩২/১৪) নিস্পত্তি করে দেওয়ার লক্ষ্যে আটক ২ কর্মকর্তা ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। বুধবার বিকেলে ঘুষের ৫০ হাজার কিছু অংশ ২০ হাজার টাকা নিয়ে আসেন শাহিন। সে সময় অভিযান চালিয়ে নগদ ২০ হাজার টাকাসহ তাদেরকে গ্রেফতার করা হয়। সেটেলমেন্ট কর্মকর্তার কার্যালয় থেকে বেশ কিছু ব্যাংকের জমা বহি, চেক বই ও কাগজপত্র জব্দ করা হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপরে জানতে চাইলে শাহীন জানান, রেকর্ড সংশোধনের মামলাটি করার পর প্রথমে ঐ দুই কর্মকর্তা ২০ হাজার টাকা চায়। এরপর বিবাদির সঙ্গে যোগাযোগ হলে তা বেড়ে ৩০ হাজার টাকায় দাঁড়ায় । আমি মামলাটি দ্রুত নিস্পত্তির কথা বললে আমার কাছে ৫০ হাজার টাকা চাওয়া হয়। গত মঙ্গলবার জানানো হয় ১ লক্ষ টাকা দিতে হবে। আজ যখন অফিসে ঘুষের কিছু অংশ দিতে আসলে দুদক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেন।

সূত্র : বিডি২৪লাইভ

এন এইচ, ১৭ জুলাই.

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে