Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-১৭-২০১৯

হাজির বিরিয়ানি খেয়ে উৎফুল্ল রবার্ট মিলার

হাজির বিরিয়ানি খেয়ে উৎফুল্ল রবার্ট মিলার

ঢাকা, ১৭ জুলাই- পুরান ঢাকার ঐতিহ্যবাহী হাজির বিরিয়ানি, বাকরখানি ও মাঠার স্বাদ গ্রহণ করলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলার। বুধবার সকালে তিনি নাজিরাবাজার, কাজী আলাউদ্দিন রোড এলাকায় যান। এ সময় হাজির বিরিয়ানির হোটেলে যান। তিনি পাতার থালায় হাজির বিরিয়ানি খেয়ে ভূয়সী প্রশংসা করেন। পুরান ঢাকার বাকরখানি ও মাঠার স্বাদ গ্রহণ করে তৃপ্তির ঢেকুর তোলেন মিলার।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন, ডিএসসিসির শীর্ষ কর্মকর্তা ও যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। এ রকম আতিথেয়তার জন্য তিনি মেয়র সাঈদ খোকনকে ধন্যবাদ জানান। রবার্ট মিলার স্থানীয় বাসিন্দাদের সঙ্গেও কুশল বিনিময় করেন এবং এডিস মশার দৌরাত্ম্যর বিষয়ে খোঁজখবর নেন। ডেঙ্গু নিয়ন্ত্রণে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে বলে জানান রবার্ট মিলার। পরে এলাকাবাসীর মাঝে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

সাংবাদিকদের রবার্ট মিলার বলেন, বাংলাদেশে অবস্থিত যুক্তরাষ্ট্রের কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে সব ধরনের সহায়তা দেওয়া হবে। বাংলাদেশে কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের ছোট্ট একটা অফিস আছে। যেখানে ডেঙ্গু, ম্যালেরিয়া এবং দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করা হয়। সেই সঙ্গে ঢাকা সিটির উন্নয়নেও কাজ করে। কীভাবে মানুষকে ডেঙ্গু থেকে রক্ষা এবং দুর্যোগ মোকাবেলা করা যায়, সে বিষয়ে কাজ করবে প্রতিষ্ঠানটি।

এ সময় ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে দক্ষিণ সিটি করপোরেশনের পাশে থাকবে যুক্তরাষ্ট্র। তারা ডেঙ্গু প্রতিরোধে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে।

সূত্র: সমকাল
এনইউ / ১৭ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে