Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৭-২০১৯

প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিলেন ১২ সেরা মেধাবী

প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিলেন ১২ সেরা মেধাবী

ঢাকা, ১৭ জুলাই- মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে নিবেদিতপ্রাণ হয়ে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে শিক্ষার্থীদেরকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশব্যাপী ‘সৃজনশীল মেধা অন্বেষন ২০১৯’ এর নির্বাচিত জাতীয় পর্যায়ে ১২ জন সেরা মেধাবীকে পুরস্কার দেওয়ার সময় তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, “দেশের ভৌগোলিক অবস্থান, জলবায়ু, মাটি ও মানুষের কথা চিন্তা করে পাঠ্যসূচি প্রণয়ন করতে হবে। যেন আমরা আমাদের দেশটাকে নিজেদের মত করে গড়ে তুলতে পারি, কারো মুখাপেক্ষী না হয়ে। বিশ্বে আমরা মাথা উচু করে দাঁড়াতে চাই। সম্মানজনকভাবে নিয়ে চলতে চাই।”

শিক্ষার্থীদেরকে উদ্দেশ্যে তিনি বলেন, “বাংলাদেশের আদর্শকে, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দেশকে সব সময় ভালোবাসবে। দেশের মানুষকে ভালবাসবে এবং দেশকে গড়ে তোলার জন্য নিবেদিতপ্রাণ হয়ে কাজ করবে।

“নিজের জীবনকেও সুন্দরভাবে গড়ে তুলবে, পাশাপাশি দেশকেও গড়ে তুলবে। এই চিন্তা-চেতনাটা সব সময় যেন তোমাদের মাঝে থাকে।”

প্রধানমন্ত্রী বলেন, “আজকে যারা পুরষ্কার পেয়েছো তোমরাই কিন্তু আমাদের ভবিষ্যত। আমি সোনার ছেলে-মেয়েদেরকে বলব, সব সময় মাথায় রাখতে হবে, আমরা হচ্ছি বিজয়ী জাতি। বিজয়ী জাতি হিসেবে বিশ্ব দরবারে আমরা সব সময় মাথা উঁচু করে চলব।

“এক সময় বিশ্বে বাংলাদেশ বললে হেয় প্রতিপন্ন করা হতো ..যেটা খুব কষ্ট হতো আমার। আজকে আর সেই দিন নেই। এখন বাংলাদেশ শুনলে সবাই বলে বাংলাদেশ মানে হচ্ছে বিশ্বের বিস্ময়। বাংলাদেশ হচ্ছে উন্নয়নের রোল মডেল। এই ধারাবাহিকতাটা অব্যাহত রাখতে হবে।”

শিক্ষামন্ত্রী দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো.নজিবুর রহমানসহ ঊর্ধতন কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

সূত্র: বিডি নিউজ২৪
এমএ/ ০৬:০০/ ১৭ জুলাই

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে