Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০১৯

যে কষ্টের কথা আজও ভুলতে পারেন না ব্যারিস্টার সুমন

যে কষ্টের কথা আজও ভুলতে পারেন না ব্যারিস্টার সুমন

ঢাকা, ১৭ জুলাই- ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তাকে চেনেন না এমন মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব কমই পাওয়া যাবে। তিনি সুপ্রিম কোর্টের আইনজীবী ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর।

এ পরিচয় ছাড়াও তিনি এখন মানবতার বন্ধু হিসেবেই পরিচিত। মানুষের চারপাশের সমস্যা ও বিভিন্ন জনগুরুত্বপূর্ণ বিষয় নিয়ে ফেসবুক লাইভে এসে অনলাইন জগতে প্রতিনিয়ত ঝড় তুলছেন তিনি।

লন্ডনে পড়াশুনা করা আজকের এই সুমনের সফলতার পেছনে আছে এক কষ্টের কাহিনী। সম্প্রতি গণমাধ্যমকে জানালেন সেই কথা।

ব্যারিস্টার সুমন বলেন, ইংল্যান্ডের লাইফটা ছিল খুবই কঠিন। ইংল্যান্ডে আমার যে আত্মীয় স্বজন, আমি সেখানে যাওয়ার কিছুদিন পর তারা কেউ আমার পাশে ছিল না। যার কারণে বাস্তবতার মুখোমুখি হই।

তিনি বলেন, কোন উপায় না পেয়ে আমি ট্রলিম্যানের হিসেবে কাজ শুরু করি। আমাদের দেশে যাদেরকে আমরা কুলি বলি। সেই কুলির কাজও করেছি- এটা সবসময় স্বীকার করি। আবার ড্রাইভারি করতাম। এসব কাজ করে কিছু টাকা জমাই। ২০০৮ সালে বার অ্যাট ল করতে শুরু করি।

লন্ডনে থাকা অবস্থায় সবচেয়ে দুঃখের কথা শেয়ার করতে গিয়ে সুমন বলেন, বার অ্যাট ল শুরু করার ১৭ দিনের মাথায় আমার বাবা মারা যান বাংলাদেশে। কিন্তু তখন আমার পকেটে কোন টাকাই ছিল না যে, বাবার লাশ দেখতে আসবো। টাকার অভাবে বাবার জানাজায় আসতে পারিনি, বাবার লাশ দাফন করতে পারিনি। শেষবারের মত বাবার মুখটা দেখতে পারিনি শুধু টাকার অভাবে। সেই কষ্টের কথা ভুলতে পারি না।

আর/০৮:১৪/১৭ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে