Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০১৯

সিলেটে বন্যায় আক্রান্ত সাড়ে ৩ লাখ মানুষ

সিলেটে বন্যায় আক্রান্ত সাড়ে ৩ লাখ মানুষ

ঢাকা, ১৬ জুলাই - সিলেটের ১৩টি উপজেলায় ৪৮ হাজার পরিবারের ৩ লক্ষ ৩৭ হাজার মানুষ বন্যায় ক্ষতিগ্রস্থ হয়েছেন। তাদেরকে সরকারি সহযোগিতা অব্যাহত রাখার কথা জানিয়েছেন সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মাহবুবুর রহমান।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকলে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মীর মাহবুবুর রহমান জানান, বন্যা আক্রন্তদের সহায়তায় ৬শ’ মেট্রিক টন চাল ও ৮লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে। ইতিমধ্যে ২৪৬ মেট্রিক টন চাল ও নগদ ৪ লক্ষ টাকা বিতরণ করাও হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার থেকে সিলেটে বিভিন্ন নদীর পানি কমছে। ফলে নতুন এলাকা প্লাবিত হওয়ার কোনো শঙ্কা নেই।

আক্রান্ত পরিবারগুলোর জন্য পর্যাপ্ত বরাদ্ধ পাওয়া গেছে জানিয়ে জেলা প্রশাসক বলেন, বন্যা কবলিতদের চিকিৎসা সহায়তায় ১৪০টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। সেই সাথে লক্ষাধিক পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ করা হচ্ছে। প্রয়োজনে আরও বরাদ্দ আনা হবে।

সরকার থেকে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে বলা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্দেশনা দেওয়া হয়েছে যেন একজন মানুষ না খেয়ে থাকে না। আমরা সেই নির্দেশনা অনুযায়ী কাজ করছি। স্বচ্ছতা রাখতে আমরা ত্রাণ বিতরণে নজরদারি রাখছি এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জানান, বন্যায় ১৫টি স্থানে ২৪৫ মিটার বাঁধ ভেঙেছে আর আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে ৫ কিলোমিটার। জেলায় আউশ, রোপা আমন, বীজতলা সহ ৩৮৬৬ হেক্টর ফসলাদির ক্ষতি হয়েছে। জেলায় মোট ৭৯টি প্রাথমিক বিদ্যালয় ও ৮১টি উচ্চ বিদ্যালয়ের পাঠদান বন্ধ রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৩টি উপজেলায় ১৯০টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রয়েছে যারমধ্যে ২টি কেন্দ্রে মোট ৫১টি পরিবার আশ্রয় নিয়েছে। একটি সিলেট সিটি করপোরেশনে অপরটি গোলাপগঞ্জ উপজেলায়।

এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়াসহ সিলেটে কর্মরত বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।


সূত্র : পূর্বপশ্চিম

এন এইচ, ১৬ জুলাই.

 

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে