Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.4/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০১৯

মেসির লাল কার্ড প্রত্যাহারের অনুরোধ আর্জেন্টিনার

মেসির লাল কার্ড প্রত্যাহারের অনুরোধ আর্জেন্টিনার

কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লিওনেল মেসির দেখা লাল কার্ড প্রত্যাহার করতে দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের কাছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) অনুরোধ করেছে বলে দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

স্থানীয় সংবাদপত্র লা নাসিওন দাবি করেছে, কনমেবলের কাছে লিখিত এক চিঠিতে এ অনুরোধ জানিয়েছে এএফএ।

চিলির বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বল দখলের লড়াইয়ের এক পর্যায়ে চিলির গারি মেদেলকে পেছন থেকে চ্যালেঞ্জ করেন তিনি। তাৎক্ষণিকভাবে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখানো মেদেল মেসিকে বুক ও হাত দিয়ে ধাক্কা দেন। রেফারি দুজনকেই সরাসরি লালকার্ড দেখান। এটা ছিল ২০০৫ সালের পর ক্লাব বা জাতীয় দলের হয়ে মেসির প্রথম লাল কার্ড।

পত্রিকাটি লিখেছে যে কনমেবলের ডিসিপ্লিনারি কমিটির কাছে পাঠানো ডকুমেন্টে সই আছে মেসিরও। এএফএ মনে করে, বার্সেলোনার তারকা ফরোয়ার্ডের লাল কার্ড পাওয়াটা প্রাপ্য নয় এবং এ ঘটনায় হলুদ কার্ডই যথেষ্ট ছিল।

আর্জেন্টিনা চিলিকে ২-১ গোলে হারানোর পর পদক নিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যাননি মেসি।

সংবাদ মাধ্যমের খবর, এএফএ কনমেবলকে অনুরোধ করেছে যদি লাল কার্ড বহাল থাকে তবে যেন মেসিকে ন্যূনতম শাস্তি অর্থাৎ এক ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়। ৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক এক প্রীতি ম্যাচে চিলির মুখোমুখি হবে আর্জেন্টিনা। সেক্ষেত্রে সেই ম্যাচে খেলতে পারবেন না পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

কোপা আমেরিকা চলাকালে করা মন্তব্যের জেরে মেসিকে লম্বা সময়ের জন্য নিষিদ্ধ করা হতে পারে বলে আর্জেন্টিনার শঙ্কা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। আয়োজক ও রেফারিদের বিপক্ষে দুর্নীতির অভিযোগ আনেন মেসি। ব্রাজিলকে শিরোপা জেতাতেই এই দুর্নীতি করা হয় বলেও মন্তব্য করেন তিনি।

গত সপ্তাহে কনমেবলকে পাঠানো এক চিঠির মাধ্যমে কোপা আমেরিকার সেমি-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার ২-০ গোলে হারা ম্যাচে রেফারির কিছু সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদ জানায় এএফএ। সংস্থাটির সভাপতি ক্লাওদিও তাপিয়া দাবি করেন, ‘রেফারির গুরুতর ও মারাত্মক ভুলগুলো’ তাদের জাতীয় দলের প্রতিযোগিতা থেকে ছিটকে যাওয়ায় প্রভাব রেখেছিল।

আগামী মার্চে শুরু হতে যাওয়া ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের প্রথম থেকেই মেসিকে চায় আর্জেন্টিনা। ধারণা করা হচ্ছে যে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের কোচ হিসেবে লিওনেল স্কালোনি দায়িত্ব পালন করে যাবেন।


 

এন এইচ, ১৪ জুলাই.

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে