Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ , ৮ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০১৯

ঘুষের ৪০ লাখ টাকা কোথায় রেখেছেন বাছির, জানে না দুদক

ঘুষের ৪০ লাখ টাকা কোথায় রেখেছেন বাছির, জানে না দুদক

ঢাকা, ১৬ জুলাই - পুলিশের বিতর্কিত ডিআইজি মিজানুর রহমানের কাছ থেকে নেওয়া ঘুষের ৪০ লাখ টাকা কোথায় রেখেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছির, তা জানা যায়নি। এমন দাবি দুদক সচিব দেলোয়ার বখতের। ঘুষ কেলেঙ্কারির ঘটনায় মিজান ও বাছিরের বিরুদ্ধে মঙ্গলবার (১৬ জুলাই) মামলা হয়েছে। পরে বিকালে এ বিষয়ে কথা বলেন দুদক সচিব।

তিনি বলেন, ‘ঘুষের টাকা কোথায় রাখা হয়েছে জানা যায়নি বলেই মানিলন্ডারিং প্রতিরোধ আইনে মামলা করা হয়েছে।’

প্রসঙ্গত, দণ্ডবিধির ১৬১/১৬৫ (ক)/১০৯ ধারাসহ দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭-এর ৫(২) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২-এর ৪(২)(৩) ধারায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১-এ মিজান ও বাছিরের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার বাদী দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যা।

প্রসঙ্গত, ঘুষ কেলেঙ্কারির ঘটনায় ১৫ জুলাই কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে মিজানকে জিজ্ঞাসাবাদ করে দুদক। আর ১০ জুলাই এ বিষয়ে আইনজীবী অ্যাডভোকেট কামাল হোসেনের মাধ্যমে দুদকে লিখিত বক্তব্য জমা দেন বাছির। মিজান ও বাছিরের ঘুষ লেনদেনের ঘটনায় দুদকের অনুসন্ধান কমিটি গঠন হয় ১৩ জুন। তিন সদস্যের এ কমিটির প্রধান দুদক পরিচালক শেখ মো. ফানাফিল্যাহ। অন্য দুই সদস্য হলেন সংস্থাটির সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান ও মো. সালাউদ্দিন।

গত ৯ জুন মিজান-বাছিরের ঘুষ লেনদেনের কথোপকথনের একাধিক অডিও প্রকাশ করেন মিজান। এ বিষয়ে বাংলা ট্রিবিউন ও একটি বেসরকারি টেলিভিশনের প্রতিবেদনও প্রকাশ ও প্রচার করা হয়।


সূত্র : বাংলা ট্রিবিউন

এন এইচ, ১৬ জুলাই.

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে