Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 4.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৬-২০১৯

মাশরাফি অধিনায়ক, জানতেন না প্রধান নির্বাচক

মাশরাফি অধিনায়ক, জানতেন না প্রধান নির্বাচক

ঢাকা, ১৬ জুলাই - চলতি বিশ্বকাপের মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। পুরো বিশ্বকাপজুড়েই বাংলাদেশ দলের পারফরম্যান্সের পাশাপাশি একটি বিষয়ে আলোচনা হয়েছে অনেক বেশি। সেটি দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অবসর। অনেকেই ধরে রেখেছিলেন এবারের বিশ্বকাপেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেবেন টাইগার অধিনায়ক।

কিন্তু বিশ্বকাপের মাঝপথে সংবাদ সম্মেলন করে মাশরাফি জানিয়ে দিয়েছিলেন, এবারের বিশ্বকাপই তার শেষ টুর্নামেন্ট নয়। বরং বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে তবেই জানাবেন ভবিষ্যত পরিকল্পনার কথা। বিশ্বকাপে তার ব্যক্তিগত পারফরম্যান্স খুবই বাজে হওয়ায় অবসরের আলোচনাটা হয়েছে একটু বেশিই।

তাই দেশে ফেরার পরেও বিমানবন্দরে ঘুরিয়ে ফিরিয়ে রাখা হয়েছিল অবসরের প্রসঙ্গ। জানতে চাওয়া হয়েছিল চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাবেন কি-না মাশরাফি। ভ্রমণক্লান্তিতে বিষাদগ্রস্ত মাশরাফি জানিয়েছিলেন এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেননি। সেটাকে সত্যি করে আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন মাশরাফি।

শ্রীলঙ্কা সফরের জন্য ইতিমধ্যে ১৪ সদস্যদের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজেও বাংলাদেশের নেতৃত্বে থাকছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। যদিও এটা জানতেন না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

আনুষ্ঠানিকভাবে দল ঘোষণার কয়েক ঘণ্টা আগেও প্রধান নির্বাচক জানিয়েছিলেন, শ্রীলঙ্কা সফরে কে অধিনায়ক হিসেবে থাকবেন সেই সিদ্ধান্ত বোর্ডের। এ বিষয়ে কিছুই জানেন না তিনি।

লঙ্কানদের বিপক্ষে মাশরাফি অধিনায়ক কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচক নান্নুর কণ্ঠে ভেসে আসে অনিশ্চয়তা। প্রধান নির্বাচক হয়েও সিরিজের অধিনায়ক সম্পর্কে না জানার কারণে তৈরি হয়েছিল ধোঁয়াশা। নান্নুর বলেছিলেন, ‘এটি তো বোর্ডের সিদ্ধান্ত, আমি বলতে পারবো না।’ যদিও কয়েক ঘণ্টার মধ্যেই সেই ধোঁয়াশা কেটে গেল।

বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত ৮৫টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিয়েছেন মাশরাফি। যেখানে তাঁর নেতৃত্বে ৪৭টি ওয়ানডে জিতেছে বাংলাদেশ। ২০১৮ সালের এশিয়া কাপে মাশরাফির নেতৃত্বেই ফাইনাল খেলেছিল বাংলাদেশ।

যদিও তাঁর নেতৃত্বে বিশ্বকাপে বাংলাদেশের পারফর্মেন্স সন্তোষজনক ছিল না। ৯ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে আট নম্বরে থেকে টুর্নামেন্ট শেষ করেছে বাংলাদেশ।


সূত্র : বিডি২৪লাইভ 

এন এইচ, ১৬ জুলাই.

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে