Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ , ৮ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৫-২০১৯

নতুন জেমস বন্ড কৃষ্ণাঙ্গ নারী!

নতুন জেমস বন্ড কৃষ্ণাঙ্গ নারী!

‘বন্ড, জেমস বন্ড’- বিখ্যাত সংলাপটি কে আওড়াবেন। কে হবেন আগামী জেমস বন্ড। এ নিয়ে অনেকদিন ধরে জল্পনা চলছে। সিরিজের নতুন ছবিতে এই রহস্যের সমাধান থাকবে বলে শোনা যাচ্ছে।

ব্রিটিশ তারকা ড্যানিয়েল ক্রেগ পঞ্চমবারের মতো জেমস বন্ডের ভূমিকায় অভিনয় করছেন। এরপর আর আয়ান ফ্লেমিংয়ের কালজয়ী এই চরিত্রে তিনি ফিরবেন না তা মোটামুটি নিশ্চিত। তার স্থলাভিষিক্ত কে হচ্ছেন তা জানতে অধীর আগ্রহ ভক্তদের। তবে এখানে রয়েছে বিশাল চমক!

বন্ড সিরিজের ২৫তম কিস্তিতে দেখা যাবে, বিখ্যাত এই গোয়েন্দার মশাল নতুন একজন অভিনয়শিল্পীর কাছে তুলে দেওয়া হচ্ছে।

(বাঁ থেকে) লেয়া সেদু, আনা ডি আরমাস, ড্যানিয়েল ক্রেগ, নাওমি হ্যারিস ও লাশানা লিঞ্চআমেরিকান টেলিভিশন চ্যানেল ফক্স নিউজের প্রতিবেদন অনুযায়ী, জিরো জিরো সেভেন যিনি হচ্ছেন তার নাম জানলে চমকে যাবেন ভক্তরা। সংবাদ সংস্থাটির তথ্য বলছে, পরবর্তী জেমস বন্ড হতে যাচ্ছেন একজন নারী, তাও আবার কৃষ্ণাঙ্গ! তিনি হলেন লাশানা লিঞ্চ। এর মাধ্যমে ইতিহাস গড়তে যাচ্ছেন ৩১ বছর বয়সী এই অভিনেত্রী। এবারই প্রথম কোনও নারীকে শত্রুকে শায়েস্তা করার লাইসেন্স দেওয়া হচ্ছে। একইসঙ্গে কৃষ্ণাঙ্গ একজন তারকা পাচ্ছেন এই দায়িত্ব।

লাশানা লিঞ্চ নতুন কেউ নন। ‘ক্যাপ্টেন মার্ভেল’ দেখে থাকলে তার সঙ্গে পরিচয় হয়ে গেছে দর্শকদের। ছবিটিতে বিমান বাহিনীর পাইলট চরিত্রে অভিনয় করে খ্যাতি পেয়েছেন তিনি। এখন বন্ড সিরিজের ২৫তম ছবিতে কাজ করছেন ব্রিটিশ এই তরুণী।

লাশানা লিঞ্চ, ড্যানিয়েল ক্রেগ ও পরিচালক ক্যারি জোজি ফুকুনাগাব্রিটিশ ট্যাবলয়েড দ্য ডেইলি মেইল জানিয়েছে, লাশানা লিঞ্চকে চরিত্রটি পাইয়ে দিতে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করেছেন ২৫তম বন্ড ছবির অন্যতম চিত্রনাট্যকার ফোবি ওয়ালার-ব্রিজ। বন্ড সিরিজ সংশ্লিষ্ট একজন জানান, নতুন পর্বের শুরুতে এম (রালফ ফাইনেস) চরিত্রের মুখে শোনা যাবে, ‘কাম ইন জিরো জিরো সেভেন।’ তখন এগিয়ে আসবেন লাশানা। কৃষ্ণাঙ্গ এই সুন্দরীকেই নির্মাতারা নতুন বন্ড হিসেবে বেছে নিয়েছেন।

একটি সূত্র জানিয়েছে, স্বাভাবিকভাবেই নারী জিরো জিরো সেভেনকে আকর্ষণের চেষ্টা করে জেমস বন্ড। কিন্তু তার সব কৌশল ব্যর্থ হয়। কারণ কৃষ্ণাঙ্গ এই নারীর চরিত্রটি অনেক মেধাবী। তাই প্রথম দর্শনেই ঘনিষ্ঠ হয়ে যায় না সে।

(বাঁ থেকে) লেয়া সেদু, আনা ডি আরমাস, ড্যানিয়েল ক্রেগ, নাওমি হ্যারিস ও লাশানা লিঞ্চজানা গেছে, অ্যাকশনসহ বন্ড ছবির চেনা সব উপকরণ রয়েছে ২৫তম পর্বের চিত্রনাট্যে। বন্ডের ঘোরশত্রু আর্নস্ট স্টাভ্রো ব্লোফেল্ড চরিত্রে ফিরছেন অস্ট্রিয়ান-জার্মান অভিনেতা ক্রিস্তফ ওয়াল্টজ। মূল ভিলেন হিসেবে থাকছেন অস্কারজয়ী অভিনেতা রামি মালেক। তবে তার শুটিংয়ের সময় বরাদ্দ পাওয়া নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। এ কারণে মহরতে থাকতে পারেননি তিনি।

এখানেই শেষ নয়, নাম চূড়ান্ত না হওয়া ছবিটির জন্য প্রস্তুতি নিতে গিয়ে গোড়ালির ইনজুরিতে পড়েন ক্রেগ। আরও বিভিন্ন কারণে বন্ড সিরিজের ২৫তম পর্ব আলোচিত-সমালোচিত হয়েছে। ‌

অস্কারজয়ী ‘স্লামডগ মিলিয়নিয়ার’-এর ব্রিটিশ পরিচালক ড্যানি বয়েল চুক্তি করেও পরে সরে যান। ছবিটি পরিচালনার দায়িত্ব পান মার্কিন নির্মাতা ক্যারি জোজি ফুকুনাগা। একসময়ের বন্ডকন্যা গ্রেস জোন্স সেটে গিয়েও নিজের চরিত্রের উপস্থিতি খুবই কম অভিযোগ তুলে ছবিটি ছেড়ে দেন। এছাড়া শুটিং চলাকালে বিস্ফোরণের ঘটনার জন্ম হয়।

ছবিটিতে আরও অভিনয় করছেন লেয়া সেদু, আনা ডি আরমাস, বেন হুইশো, নাওমি হ্যারিস, জেফ্রি রাইট, রোরি কিনিয়ার, রালফ ফাইনেসসহ অনেকে। ২৫তম বন্ড ছবি মুক্তি পাবে ২০২০ সালের ৮ এপ্রিল।

সূত্র: হিন্দুস্তান টাইমস
এনইউ / ১৬ জুলাই

হলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে