Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৫-২০১৯

গাড়ি চুরি করে ৯০০ কিলোমিটার পাড়ি দিল চার শিশু!

গাড়ি চুরি করে ৯০০ কিলোমিটার পাড়ি দিল চার শিশু!

চারজনেরই বয়স ১০ থেকে ১৪ বছরের মধ্যে। অথচ এই চার শিশু মিলেই চুরি করে ফেলেছে একটি গাড়ি! শুধু তাই নয়, চুরি করা এই গাড়ি নিয়ে তারা পাড়ি দিয়েছে ৯০০ কিলোমিটারের বেশি পথ! অবাক করা এ ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ায়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, গাড়ি নিয়ে পালানো এই চার শিশুর মধ্যে ছেলে শিশু তিনটি, আরেকটি মেয়েশিশু। রোববার নিউ সাউথ ওয়েলসের গ্র্যাফটন শহর থেকে তাদের উদ্ধার করে পুলিশ। চার শিশুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ, তবে কী অপরাধে তাদের দোষী সাব্যস্ত করা হবে, তা এখনো নির্ধারণ করা হয়নি।

নিউ সাউথ ওয়েলস পুলিশ জানায়, সপ্তাহের শেষভাগে কুইন্সল্যান্ডের গ্রেসমেয়ার শহর থেকে নিজেদেরই এক অভিভাবকের গাড়ি নিয়ে পালিয়ে যায় এই চার শিশু। তারা এক পরিবারের সদস্য নয় বলেও জানিয়েছে পুলিশ। পালানোর আগে এক শিশু পরিবারের উদ্দেশে বিদায়ী বার্তা লিখে রেখে গিয়েছিল, এমনটাও জানিয়েছে পুলিশ।

রোববার গ্র্যাফটনের গ্লেন ইনেস এলাকায় গাড়িটিকে দেখতে পেয়ে তাড়া করতে শুরু করে পুলিশ। কিন্তু চালক ও আরোহী শিশুদের বয়স বিবেচনায় নিয়ে একপর্যায়ে তাড়া করা থামিয়ে দেয় পুলিশ। পরে গ্র্যাফটনের একটি রাস্তার ধারে গাড়িটিকে থেমে থাকতে দেখে সেটিকে আটক করে নিউ সাউথ ওয়েলস পুলিশ।

নিউ সাউথ ওয়েলস পুলিশের ইন্সপেক্টর ড্যারেন উইলিয়ামস বলেন, টানা গাড়ি চালালেও এই পথ অতিক্রম করতে আনুমানিক ১০ ঘণ্টা সময় লাগার কথা। উইলিয়ামস বলেন, ‘শিশুরা গাড়ির ভেতর নিজেদের আবদ্ধ করে রেখেছিল। গাড়ির ভেতর ঢুকে ওদের গ্রেপ্তার করার জন্য আমাদের ব্যাটন (ছোট লাঠি) ব্যবহার করতে হয়েছে।’ প্রায় ১০ ঘণ্টার এ যাত্রায় ঘুরিয়ে ফিরিয়ে সব শিশুই গাড়ি চালিয়েছে বলে ভাষ্য উইলিয়ামসের। এত কম বয়সী একটি শিশুর পক্ষে টানা এতক্ষণ গাড়ি চালানো সম্ভব নয় বলেই ধারণা করছেন তিনি।

পুলিশ উদ্ধার করার আগে রোববার বানানা শহরের একটি সার্ভিস স্টেশন থেকে পেট্রলও চুরি করেছে ওই চার শিশু, এমন অভিযোগও আনা হয়েছে! সার্ভিস স্টেশনের এক কর্মী সিডনির ডেইলি টেলিগ্রাফ পত্রিকাকে জানিয়েছেন, ‘চার শিশু যখন গাড়িটি চালিয়ে সার্ভিস স্টেশনে এল, তখন তাদের কাছে সবকিছু স্বাভাবিক বলেই মনে হয়েছে। কিন্তু একজন যখন জানালা খুলে কথা বলল, তখন তাকে খুবই খর্বাকৃতির বলে মনে হচ্ছিল। মনে হচ্ছিল যেন জানালা পর্যন্ত মুখ ওঠাতেই কষ্ট হচ্ছে তার!’

নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, শিশুদের অভিভাবকের উপস্থিতিতে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। কুইন্সল্যান্ড ও নিউ সাউথ ওয়েলসে ১৭ বছরের নিচে কাউকে গাড়ি চালানোর জন্য লাইসেন্স দেওয়ার নিয়ম নেই।

এমএ/ ০০:৩৩/ ১৬ জুলাই

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে