Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-১৫-২০১৯

আইসিসির সেরা একাদশে জায়গা হল না কোহলির

আইসিসির সেরা একাদশে জায়গা হল না কোহলির

লন্ডন, ১৫ জুলাই- বিশ্বকাপের সদ্য শেষ হওয়া আসরে দুর্দান্ত পারফরম্যান্স করা ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ সাজিয়ে আইসিসি। কিন্তু সেরা একাদশে নিজের নাম লেখাতে পারেননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

কোহলির নেতৃত্বেই বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেছিল ভারত। কিন্তু সেমিফাইনাল থেকেই ছিটকে যেতে হয়েছে তাদের। সব মত, বিশেষজ্ঞদের মতামতকে ভুল প্রমান করে ভারত বিদায় নিয়েছে বিশ্বকাপ থেকে। আর পুরো বিশ্বকাপে ব্যাট হাতে অসাধারণ কিছু করতে পারেননি বিরাট কোহলিও।

বিশ্বকাপে একই রান পেলেও বিরাট কোহলিকে পেছনে ফেলে আইসিসির সেরা একাদশে জায়গা করে নিয়েছেন ইংল্যান্ডের জেসন রয়। দু’জনেরই রান ৪৪৩। জেসন রয়ের গড় সাত ম্যাচে ৬৩ দশমিক ২৯ পয়েন্ট। যা বিরাট কোহলির চেয়ে ভালো। ভারতীয় অধিনায়কের গড় নয় ম্যাচে ৫৫ দশমিক ৩৮ পয়েন্ট।

তবে অধিনায়ক বিরাট কোহলি জায়গা না পেলেও ভারতের রোহিত শর্মা ও যশপ্রিত বুমরাহ এ তালিকায় রয়েছেন। বাংলাদেশ থেকে সেরা একাদশে একমাত্র খেলোয়াড় হিসেবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান।

নতুন চ্যাম্পিয়ন ইংল্যান্ড থেকে বিশ্বকাপের সেরা একাদশে সুযোগ পেয়েছেন চারজন ক্রিকেটার। তারা হলেন জেসন রয়, জো রুট, বেন স্টোকস ও জফরা আর্চার।

সবশেষ দুইবারের রানার্সআপ নিউজিল্যান্ড দলে থেকে বিশ্বকাপের সেরা একাদশে সুযোগ পেয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ও লকি ফাগুর্নসন। অস্ট্রেলিয়া থেকে থেকে সুযোগ পেয়েছেন অ্যালেক্স কেরি।

যদিও বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ান এ ওপেনার ব্যাট হাতে ১০ ম্যাচে তিনটি সেঞ্চুরিতে দ্বিতীয় সর্বোচ্চ ৬৪৭ রান সংগ্রহ করেন। কিন্তু ইংল্যান্ড ওপেনার জেসন রয় ও ভারতীয় ওপেনার রোহিত শর্মার কারণে বিশ্বকাপের সেরা একাদশে সুযোগ হয়নি অসি তারকা ক্রিকেটার ওয়ার্নারের।

বিশ্বকাপের ১২তম আসরের ১২তম সদস্য হিসেবে সুযোগ পেয়েছেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। তিবি এবারের আসরে ১০ ম্যাচে সর্বোচ্চ ২৭টি উইকেট শিকার করেন।

বিশ্বকাপে আইসিসির সেরা একাদশ: রোহিত শর্মা, জেসন রয়, কেন উলিয়ামসন, সাকিব আল হাসান, জো রুট, বেন স্টোকস, অ্যালেক্স কেরি, জফরা আর্চার, লকি ফার্গুনসন ও যশপ্রিত বুমরাহ। ১২তম সদস্য মিচেল স্টার্ক।

এমএ/ ১১:৪৪/ ১৫ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে