Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ , ৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৫-২০১৯

শাসক নয় জনগণের সেবক হয়ে কাজ করুন: ডেপুটি স্পিকার

শাসক নয় জনগণের সেবক হয়ে কাজ করুন: ডেপুটি স্পিকার

ঢাকা, ১৫ জুলাই - প্রশাসনে কর্মরত কর্মকর্তাদের শাসক নয় জনগণের সেবক হিসেবে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া। তিনি বলেছেন, প্রশাসনের কর্মকর্তাদের শাসক নয় সেবক হিসেবে জনগণের জন্য কাজ করতে হবে। তবে দেশ এগিয়ে যাবে, বঙ্গবন্ধু স্বপ্নপূরণ হবে।

রবিবার (১৪ জুলাই) রাজধানীর শাহাবাগে বিসিএস প্রশাসন একাডেমি আয়োজিত ১১৩, ১১৪ ও ১১৫ তম আইন ও প্রশাসন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের উদ্দেশে ডেপুটি স্পিকার বলেন, আপনারা কোন মতাদর্শে বিশ্বাসী সেটি আমার জানার বিষয় নয়, জানার কোনও আগ্রহও নেই। শুধু আপনাদের জ্ঞাতার্থে একটা কথাই বলতে চাই; জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হত না, আর বাংলাদেশ না হলে আপনারা বিসিএস প্রশাসন ক্যাডারের এতজন কর্মকর্তা আজ এখানে এসে ট্রেনিং করতে পারতেন না। আমি গ্রামের একজন মধ্যবিত্ত মুসলিম পরিবারের সন্তান আজ ডেপুটি স্পিকার হবার কথা কল্পনাও করতে পারতাম না। ১৯৭১ সালের আগে পূর্ব পাকিস্তানের বাঙালিদের সাথে স্বাধীন বাংলাদেশের বাঙালির অবস্থান তুলনা করলেই সেটা আপনাদের কাছে স্পষ্ট হয়ে যাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলাদেশ গড়বেন। সেই পদাঙ্ক অনুসরণ করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল সোনার বাংলা গড়ার মানসে নিরলস কাজ করে যাচ্ছেন। আপনারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে একটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও বেশি শক্তিশালী করবেন বলে আমি বিশ্বাস করি।

ডেপুটি স্পিকার বলেন, বঙ্গবন্ধু আমাদের রাজনৈতিক স্বাধীনতা এনে দিয়েছেন, অর্থনৈতিক মুক্তির পথ প্রদর্শন করেছেন। আপনাদের মেধা, মনন ও দেশপ্রেমের আলোকে আপনারাই পারেন বাংলাদেশকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করে গড়ে তুলতে। রাজনৈতিক স্বাধীনতা আরও বেশি স্বার্থক হবে যদি আমরা অর্থনৈতিক মুক্তি আনতে পারি। প্রধানমন্ত্রী আমাদের সেই অর্থনৈতিক মুক্তির জন্যই সংগ্রাম করে যাচ্ছেন। আপনাদের নৈতিক দায়িত্ব হবে প্রধানমন্ত্রীর এ সংগ্রামে নিরলস সৈনিক হয়ে কাজ করে যাওয়া। কারণ তিনি আপনাদের সব রকমের সুযোগ-সুবিধা নিশ্চিত করেছেন এবং আরও বেশি সুযোগ সুবিধা প্রদানের ক্ষেত্রে ইতবাচক দৃষ্টিভঙ্গি অব্যাহত রেখেছেন। এ সময় তিনি দেশের সাধারণ মানুষের সেবা প্রদানে আরও বেশি আন্তরিক ও বেগবান হওয়ার জন্য প্রশাসনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর কাজী রওশন আক্তার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জনপ্রশন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, কোর্স ডাইরেক্টর নজরুল ইসলাম প্রমুখ।

সূত্র : বিডি২৪লাইভ

এন এইচ, ১৫ জুলাই.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে