Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৫-২০১৯

আল্লাহ আর আইরিশ সৌভাগ্য সঙ্গে ছিল, বিশ্বকাপ জয়ের পর মরগ্যান

আল্লাহ আর আইরিশ সৌভাগ্য সঙ্গে ছিল, বিশ্বকাপ জয়ের পর মরগ্যান

লন্ডন, ১৫ জুলাই - আয়ারল্যান্ডের ডাবলিনে জন্ম এউইন মরগ্যানের। পারিবারিক সূত্রে ছেলেবেলাই ক্রিকেটে হাতেখড়ি তার। খেলেন আয়ারল্যান্ডের বয়সভিত্তিক সব ধরনের ক্রিকেটে। আয়ারল্যান্ড জাতীয় দলের হয়েও খেলেছেন তিনি। তবে টেস্ট ক্রিকেট খেলার তীব্র বাসনা নিয়ে ২০০৯ সালে আয়ারল্যান্ড জাতীয় দলকে বিদায় বলে দিয়ে ইংল্যান্ডের ভেলায় ভাসেন মরগ্যান।

ইংলিশদের হয়ে নিয়মিত খেলতে খেলতে একসময় ওয়ানডে দলের অধিনায়কত্বও পান তিনি। মরগ্যানের অধীনে ইংল্যান্ড ২০১৫ বিশ্বকাপে কিছুই করতে পারেনি। চরম ব্যর্থতার পরিচয় দিয়ে বাদ হয়ে যায় গ্রুপ পর্ব থেকেই। কিন্তু তাতেও পিছ পা হননি তিনি। তখন থেকেই ঘরের মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৯ বিশ্বকাপের জন্য টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে দল গোছাতে শুরু করেন এই আইরিশ।

চার বছর পর সেই পরিকল্পনা আজ সফল। বিশ্বকাপের দ্বাদশ আসরে নিউজিল্যান্ডকে অবিশ্বাস্যভাবে হারিয়ে এখন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর সেই চ্যাম্পিয়ন দলের অধিনায়ক হওয়ায় আইরিশ মরগ্যানকে নিয়ে এখন আনন্দে মাতোয়ারা গোটা ব্রিটেন। যেই কাজটা (বিশ্বকাপ এনে দেয়া) ঘরের ছেলেরা (আগের অধিনায়করা) কখনো করে দেখাতে পারেনি, বাইরের এক ছেলে এসে সেটা করে দিয়েছে-মরগ্যানকে প্রশংসায় ভাসানো তাই অমূলক কিছু নয়।

এদিকে গতকাল ম্যাচ শেষে মরগ্যানের কাছে ঘুরে ফিরে আসে আইরিশ প্রসঙ্গ। তাকে জিজ্ঞেস করা হয় আইরিশ সৌভাগ্যই কি তার দলকে বিশ্বকাপ এনে দিলো। দ্বিমত পোষণ করেননি মরগ্যান। তবে আইরিশ সৌভাগ্যের সঙ্গে সঙ্গে আল্লাহও যে তাদের পাশে ছিল সে কথাও মুখ ফুটে স্বীকার করেন তিনি।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি আদিল রশিদের সঙ্গে আইরিশ সৌভাগ্য নিয়ে কথা বলছিলাম। সে আমাকে বলল আল্লাহও অবশ্যই আমাদের সঙ্গে আছেন। এটাই আমাদের দলের মধ্যে অটুট বন্ধনের কথা জানান দেয়। আমরা বিভিন্ন জায়গা থেকে উঠে এসেছি, কিন্তু আজ (গতকাল) আমরা একসঙ্গে লড়াই করেছি।’

 

এন এইচ, ১৫ জুলাই.

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে