Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৭ আগস্ট, ২০১৯ , ২ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৫-২০১৯

সুইডেনে বিমান বিধ্বস্ত, নিহত ৯

সুইডেনে বিমান বিধ্বস্ত, নিহত ৯

স্টকহোম, ১৫ জুলাই - সুইডেনে একটি বিমান বিধ্বস্ত হয়ে ৯ আরোহীর মৃত্যু হয়েছে। উড্ডয়নের কিছুক্ষণের মধ্যে সুইডেনের দক্ষিণাঞ্চলে প্যারাসুট আরোহীদের বহনকারী একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে।

রবিবার (১৪ জুলাই) দেশটির উত্তরাঞ্চলীয় উমেয়া শহরের স্টরস্যান্ডস্কার দ্বীপের একটি নদীতে স্থানীয় সময় দুপুর ২টার দিকে বিমানটি বিধ্বস্ত হয়। সেখানকার কর্মকর্তারা জানিয়েছেন, এতে বিমানের ৯ আরোহীর সবাই নিহত হয়েছেন।

পুলিশের মুখপাত্র পেডার জন্সসন বলেন, বিমানটি প্যারাসুট বহনকারীদের জন্য ডিজাইন করে বানানো হয়েছিল। এটা উড়ার কম সময়ের মধ্যেই নদীতে বিধ্বস্ত হয়। তাৎক্ষণিকভাবে বিমান বিধ্বস্তের কারণ জানাতে পারেন নি পুলিশের এই মুখপাত্র।

তবে তিনি জানান, বিমানটি স্কাইডাইভিং- এর কাজে ব্যবহার হতো।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সুইডিশ মিডিয়ার খবরে বলা হয়েছে, বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে কয়েকজন আরোহী প্যারাসুট নিয়ে লাফিয়ে পড়ার চেষ্টা করেন।

সুইডেনের সংবাদমাধ্যম ডাইগেনস নেহেটারের এক সাংবাদিক বলেন, ‘আমি একটি বিকট শব্দ শুনতে পাই। এটা কোনো সাধারণ শব্দের মত ছিল না। আমি দেখতে পেলাম বিমানটি মুখ নিচের দিকে করে নদীতে পড়ে যায়।’

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, আকাশ থেকে বড় ধরণের শব্দ শোনার পর তিনি বিমানটিকে সরাসরি নিচে পড়ে দ্বীপে বিধ্বস্ত হতে দেখেছেন।

সুইডিশ বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, বিধ্বস্ত হওয়া বিমানটি অস্ট্রেলিয়ার তৈরি এক ইঞ্জিন বিশিষ্ট জিপসঅ্যারো জিএ৮ এয়ারভ্যান। প্যারাসুট আরোহীদের কাছে জনপ্রিয় এই বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে উমিয়া বিমানবন্দর থেকে উড়াল দেয়। তবে এর বিধ্বস্ত হওয়ার কারণ এখনও জানা যায়নি।

কর্তৃপক্ষের দাবি, বিমানটি স্থানীয় সময় আনুমানিক দুপুর ২টা ১২ মিনিটে স্টোরস্যান্ডাক্সার নামক দ্বীপের পাশের নদীতে বিকট শব্দে বিধ্বস্ত হয়।

বিমান বিধ্বস্তের ঘটনায় ‘গভীর দুঃখ’ প্রকাশ করেছেন সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফান লফভেন। সুইডিশ বার্তা সংস্থা টিটি-তে প্রকাশিত বিবৃতির মাধ্যমে তিনি নিহতদের পরিবারের প্রতি সহমর্মিতা জানান। তিনি বলেন, বিমান বিধ্বস্তের কারণ গুরুত্বসহকারে খতিয়ে দেখতে কর্মকর্তাদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখবে সরকার।

 

এন এইচ, ১৫ জুলাই.

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে