Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৪-২০১৯

সাকিব নন, উইলিয়ামসনই টুর্নামেন্ট সেরা

সাকিব নন, উইলিয়ামসনই টুর্নামেন্ট সেরা

লন্ডন, ১৫ জুলাই- একটা টুর্নামেন্টের সেরা হওয়ার জন্য যা যা করা দরকার সবই করেছেন সাকিব আল হাসান। এমনকি টুর্নামেন্ট সেরা হওয়ার জন্য যত প্যারামিটার প্রয়োজন, সবই ছিল সাকিবের মাঝে। তবুও বিশ্বকাপের সেরা খেলোয়াড় হলেন না সাকিব। টুর্নামেন্ট সেরার পুরস্কারটা তুলে দেয়া হলো নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের হাতে।

উইলিয়ামসনের সবচেয়ে বড় যোগ্যতা হচ্ছে, তিনি দলকে প্রায় এককভাবেই ফাইনালে তুলে এনেছেন। দিয়েছেন তুখোড় নেতৃত্ব। যদিও, শেষ মুহূর্তের চাপের মধ্য থেকে তার সতীর্থরা ম্যাচটা বের করে আনতে পারেননি। তবুও, তার কৃতিত্বকে খাটো করেনি আইসিসি। টুর্নামেন্ট সেরার পুরস্কারটা তাই সাকিব নন, দেয়া হলো কিউই অধিনায়ককে।

গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। জিতেছে কেবল ৩টি ম্যাচ। যে তিনটিতেই অবশ্য ম্যাচ সেরা হয়েছেন সাকিব। কিন্তু টুর্নামেন্ট জুড়ে রানের বন্যা বইয়ে দিয়েছিলেন তিনি। করেছেন ৬০৬ রান। গড় ৮৬.৫৭। সঙ্গে বল হাতেও ছিলেন দুর্বার। নিয়েছেন মোট ১১ উইকেট।

ব্যাটে-বলে এমন অলরাউন্ড পারফরর‌্যান্স সত্ত্বেও সাকিবকে টুর্নামেন্ট সেরা হিসেবে বেছে নেয়া হলো না। কারণ, তিনি টুর্নামেন্টের সেমিফাইনালও খেলেননি। ফাইনাল তো দুরে থাক। কিন্তু ১০ ম্যাচে ৮২.৫৭ গড়ে কেন উইলিয়ামসন করেছেন ৫৭৮ রান। যা রানই তিনি করেছেন, সেগুলো ভূমিকা রেখেছে দলের জয়ে।

এ কারণেই ফাইনালের পর সঞ্চালক নাসের হুসেইন ম্যান অব দ্য টুর্নামেন্টের ঘোষণা দিতে গিয়ে বলেছেন, রোহিত শর্মা সর্বোচ্চ রান সংগ্রাক (৬৪৮), ব্যাটে বলে সমান পারফরমার সাকিব আল হাসান টুর্নামেন্ট সেরার দাবিদার হলেও প্রকৃত টুর্নামেন্ট সেরা হচ্ছেন কেন উইলিয়ামসন।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৫ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে