Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (21 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৪-২০১৩

আশাশুনি উন্নত ধানচাষ ও মিশ্র চাষ প্রকল্প পরিদর্শণে কৃষি বিভাগের উপ পরিচালক


	আশাশুনি উন্নত ধানচাষ ও মিশ্র চাষ প্রকল্প পরিদর্শণে কৃষি বিভাগের উপ পরিচালক

আশাশুনি (সাতক্ষীরা), ২৪ সেপ্টেম্বর- আশাশুনি উপজেলার চিলেডাংগা ও নওয়াপাড়া গ্রামে ব্র্যাকের সহযোগিতায় উন্নত জাতের ধান চাষ ও মিশ্র চাষের ক্ষেত পরিদর্শণ করেছেন কৃষি সম্প্রসারণ বিভাগ সাতক্ষীরার উপ পরিচালক মো: সোলায়মান আলি। গতকাল বিকালে তিনি মাঠ পরদির্শন করেন।
ব্র্যাক কৃষি ও খাদ্য নিরাপত্তা কর্মসূচির আওতায় আবহাওয়া ও জলবায়ু পরিবর্তনজনিত সৃষ্ট সমস্যা মোকাবিলার জন্য সাতক্ষীরা জেলায় উপযোগি শস্য বিন্যাস তৈরি. শস্য স¤প্রসারণ ও কৃষকদের মাঝে সচেতনতামূলক প্রশিক্ষণ প্রদান, দক্ষ কর্মী তৈরী, কৃষকদের কারিগরি জ্ঞান বৃদ্ধির জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তার অংশ হিসাবে আশাশুনিতে ৫টি ইউনিয়নে ১৪টি গ্রামে ৮৭০ জন কৃষককে সার্বিক সহযোগিতা দিয়ে চাষে উদ্বুদ্ধ করেছে। বুধহাটা ইউনিয়নের চিলেডাংগা গ্রামে ইউনুস গাজীর মিশ্র চাষ ক্ষেত পরিদর্শণ করেন উপ পরিচালক। তিনি ঘেরে মাছ চাষ, বাঁধে সবজী চাষ ও জমিতে ধান চাষ করে কৃষকরা অভূতপূর্ব সফলতা অর্জন করেছে। উপ পরিচালক ক্ষেত পরিদর্শণকালে ফসলের মাঠ দেখে ও তাদের সফলতার কথা শুনে সন্তুষ্ট প্রকাশ করেন। এসময় ফাও এর কনসালটে- ড. আক্তার হোসেন, ফাও প্রতিনিধি লুৎফুন নাহার, কৃষি অফিসার নূরুল ইসলাম, ব্র্যাকের উপজেলা সিনিঃ ম্যানেজার মিজানুর রহমানসহ অন্য কর্মকর্তা ও কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে