Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ , ৫ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৪-২০১৯

সড়ক-মহাসড়কের পাশে পশুর হাট বসতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

সড়ক-মহাসড়কের পাশে পশুর হাট বসতে দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ১৪ জুলাই- প্রধান সড়ক এবং মহাসড়কের পাশে কোরবানির পশুর হাট বসতে দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, নির্ধারিত স্থানের বাহিরে যেন কেউ হাট বসাতে না পারে সে জন্য বিষয়টি পর্যবেক্ষণ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে।

আজ রবিবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে ঈদ-উল-আজহা উপলক্ষে সার্বিক আইন-শৃঙ্খলা সংক্রান্ত সভায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, প্রতিটি পশুর হাটে হাসিলের তালিকা ঝোলানো বাধ্যতামূলক করা হয়েছে। যেকোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে হাটগুলোতে পুলিশি প্রহরা থাকবে। হাটে জাল নোট শনাক্তকরণ মেশিন রাখার কথা বলা হয়েছে।

তিনি আরো বলেন, ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বাস ট্রেন এবং নৌপথে যাতে অতিরিক্ত যাত্রী নিতে না পারে সে বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী পর্যবেক্ষণ করবেন। সড়কপথে ফায়ার সার্ভিসের টিম থাকবে। কোনো দুর্ঘটনা ঘটলে তারা কাজ করবেন।

তিনি বলেন, ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে বন্যার পানিতে কোনো এলাকার রেলপথ ক্ষতিগ্রস্ত হলে দ্রুত মেরামত করতে হবে। ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করতে হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ডিপার্টমেন্টাল স্টোর ও শপিং মার্কেট এলাকায় পুলিশি টহল জোরদার করা হবে। কেউ কোনো সমস্যায় পড়লে ৯৯৯ নম্বরে ফোন করলেই পুলিশ সহযোগিতা করবে।

সভায় স্বরাষ্ট্রসচিব, তথ্যসচিব, পুলিশের আইজি, বিজিবি মহাপরিচালক, র‌্যাবের মহাপরিচালক, ডিএমপি কমিশনার, সড়ক পরিবহন ও নৌপরিবহন মালিক সমিতির নেতারা, বিজিএমইএ- বিকেএমইএ-এফবিসিসিআই'র নেতারা এবং বাংলাদেশ ব্যাংক ও ট্যানারি মালিকরা উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কন্ঠ
এমএ/ ০৭:২২/ ১৪ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে