Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৪-২০১৯

কে হচ্ছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়?

মো: ইমরান হোসেন


কে হচ্ছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়?

লন্ডন, ১৪ জুলাই - বিশ্বকাপ পৌঁছে গেছে তার লক্ষ্যের দ্বারপ্রান্তে। বিশ্বকাপের ৪৮ ম্যাচের মধ্যে এরই মাঝে শেষ ৪৭টি ম্যাচ। বাকি শুধু ফাইনাল ম্যাচ। আর এই ম্যাচের মধ্যদিয়ে পর্দা নামবে ইংল্যান্ড বিশ্বকাপের। প্রায় ৪৫ দিনের এই মহাযজ্ঞে ব্যাট হাতে রোহিত শর্মা, সাকিব আল হাসানদের দাপট দেখেছে ক্রিকেট বিশ্ব। বল হাতে মিচেল স্টার্ক, মোস্তাফিজুর রহমান, জোফরা আর্চার ও বুমরাহরা দেখিয়েছে গতি আর সুইংয়ের ঝলক।

সেমিফাইনাল শেষে তাই বিশ্বকাপের সেরা ক্রিকেটারদের নির্বাচনের পালা। কার হাতে উঠছে ইংল্যান্ড বিশ্বকাপের সেরা পারফরম্যান্সের পুরস্কার।

রানের বিচারে বিশ্বকাপের সেরা ব্যাটসম্যান রোহিত শর্মা। চলমান এই আসরে ৯ ম্যাচ খেলে ৬৪৮ রান ভারতীয় এই ওপেনার দখলে। আর দশ ম্যাচে ১ রান কম অর্থাৎ ৬৪৭ রান নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। আর ৮ ম্যাচে ৬০৬ রান নিয়ে তৃতীয় সেরা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এছাড়া সেরা ৫ ব্যাটসম্যানের তালিকায় চারে আছেন জো রুট ও পাঁচে আছেন কেন উইলিয়ামসন।

বিশ্বকাপের এক আসরে রেকর্ড ২৭ উইকেটে নিয়ে সেরা অস্ট্রেলিয়ান বলার মিচেল স্টার্ক। আর ৮ ম্যাচে ২০ উইকেট নিয়ে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান আছেন দ্বিতীয় স্থানে। ১৯ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন ইংলিশ পেসার জোফরা আর্চার। ৯ ম্যাচে সমান ১৮ উইকেট নিয়ে চারে আছেন জাসপ্রিত বুমরাহ ও পাঁচে আছে লকি ফারর্গুসন।

তাই ইংল্যান্ড বিশ্বকাপের সেরা হওয়ার দৌড়ে এগিয়ে আছেন একাধিক ক্রিকেটার। বিশেষ করে টপ স্কোরার রোহিত শর্মা ও সেরা বোলার স্টার্কের সাথে ভালো ভাবেই দৌড়ে আছেন বাংলাদেশের সাকিব আল হাসানও কেননা ব্যাট হাতে ৬০৬ রানের পাশাপাশি বল হাতে ১১ উইকেট নিয়েছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার।

২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বাধিক ৭১৪ রান হয়েছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে। তবে মরগানের ঝড়ো সেঞ্চুরিতে আফগানিস্তানের বিপক্ষে দলীয় সর্বোচ্চ ৩৯৭ রান করেছে ইংল্যান্ড। এই ম্যাচেই সবচেয়ে বড় ব্যবধানে জয় পেয়েছে স্বাগতিক ইংলিশরা। এখন পর্যন্ত বিশ্বকাপে মোট ৩৫৩টি ছক্কা হাঁকিয়েছে ব্যাটসম্যানরা। বিপরীতে ৬৫৬টি উইকেট শিকার করেছেন বলারা।

 

এন এইচ, ১৪ জুলাই.

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে