Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৪-২০১৯

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে সাত বিদেশি!

ইংল্যান্ডের বিশ্বকাপ দলে সাত বিদেশি!

ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। দেশ দুটি কখনই শিরোপা না জেতায় নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে ক্রিকেট বিশ্ব। ঐতিহ্যবাহী লর্ডসে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৩০ মিনিটে।

শিরোপা জয়ের এই ম্যাচের আগে নতুন করে আলোচনায় এসেছে স্বাগতিক ইংল্যান্ড। এই ইংল্যান্ড দলে অধিনায়কসহ সাতজন ক্রিকেটার রয়েছেন যাদের শিকড় অন্য দেশে। এসব দেখে অনেকেই প্রশ্ন তুলেছেন, এ কি বিশ্ব একাদশ নাকি ইংল্যান্ডের বিশ্বকাপ একাদশ? জেনে নিন, তাঁদের পরিচয়।

ইয়ন মরগান:
চলতি বিশ্বকাপে ইংল্যান্ড দলের অধিনায়ক ইয়ন মরগান। তবে ২০০৭ সালের বিশ্বকাপে আয়ারল্যান্ডের হয়ে বিশ্বকাপ খেলেন তিনি। ২০০৯ সাল থেকে মরগান ইংল্যান্ডের হয়ে খেলা শুরু করেন। পরপর ৩টি বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে তিনি প্রতিনিধিত্ব করেছেন।

বেন স্টোকস:
বেন স্টোকসের জন্ম নিউজিল্যান্ডে হলেও বর্তমানে ইংল্যান্ডের জাতীয় দলের নির্ভরযোগ্য ক্রিকেটার তিনি। ২০১১ সাল থেকে ইংল্যান্ডের হয়ে নিয়মিত খেলছেন স্টোকস।

টম কুরান:
ইংল্যান্ডের অলরাউন্ডার টম কুরানের বাবা কেভিন কুরান খেলেছিলেন জিম্বাবুয়ের হয়ে। ২৪ বছর বয়সী অলরাউন্ডার টম ১৭টি ওয়ানডেতে ১৭৮ রান করেছেন। উইকেট-সংখ্যা ২৭। দক্ষিণ আফ্রিকার কেপটাউনে জন্ম নেয়া টম এখন বিশ্বের অন্যতম ক্রিকেটার।

আদিল রশীদ:
আদিল রশীদ পাকিস্তানি বংশোদ্ভূত। ২০০৯ সালে ইংল্যান্ডের হয়ে আত্মপ্রকাশ ঘটে আদিলের।

জ্যাসন রয়:
বিধ্বংসী ওপেনার জ্যাসন রয়ের দক্ষিণ আফ্রিকায়। ২০১৪ সাল থেকে ইংল্যান্ডের হয়ে খেলছেন তিনি।

মঈন আলী:
পাকিস্তানি বংশোদ্ভূত অলরাউন্ডার মঈন আলীর ব্যাট ও বলের দিকে তাকিয়ে ইংল্যান্ড। ২০০৬ সালে অনূর্ধ্ব-১৯ দলকে নেতৃত্ব দেন মঈন। সেবার ইংল্যান্ড শেষ চারে পৌঁছেছিল।

জফরা আর্চার:
এবারের বিশ্বকাপের অন্যতম ত্রাশ জফরা আর্চার। চলতি বছরের মে মাসে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ইংল্যান্ডের হয়ে প্রথম খেলেন আর্চার। এখন তিনি দলের অন্যতম ভরসা।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

আর/০৮:১৪/১৪ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে