Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০১৯

ছয় মাসে থেকে আয় বেড়েছে ১৫ শতাংশ

ছয় মাসে থেকে আয় বেড়েছে ১৫ শতাংশ

চলতি বছরের প্রথমার্ধে অ্যাপলের অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে আয় ১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৩৯৭০ কোটি মার্কিন ডলারে। আগের বছর একই সময়ে এই খাতে আয় হয়েছিল ৩৪৪০ কোটি ডলার, জানিয়েছে সেন্সর টাওয়ার।

ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, ২০১৯ সালের প্রথমার্ধে ২৫৫০ কোটি মার্কিন ডলার আয় হয়েছে অ্যাপলের অ্যাপ স্টোর থেকে। একই সময়ে গুগলের প্লে স্টোরে আয় হয়েছে ১৪২০ কোটি ডলার।

সেন্সর টাওয়ার প্রধান র‍্যান্ডি নেলসন বলেন, “চলতি বছরের প্রথমার্ধে গেইম নয় এমন অ্যাপে  সবচেয়ে বেশি আয় এসেছে ডেটিং অ্যাপ টিন্ডার থেকে। দুই স্টোরে এই অ্যাপে আয় হয়েছে ৪৯ কোটি ৭০ লাখ ডলার।”

টিন্ডারের পর সবচেয়ে বেশি আয় হয়েছে যথাক্রমে নেটফ্লিক্স, টেনসেন্ট ভিডিও, আইকিউই এবং ইউটিউব থেকে।

“প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে গেইম নয় এমন সবচেয়ে বেশি আয় করা অ্যাপের তালিকায় দ্বিতীয় স্থানে ছিল নেটফ্লিক্স। বিশ্বজুড়ে অ্যাপটি থেকে আয় হয়েছে ৩৯ কোটি ৯০ লাখ ডলার। ২০১৮ সালের প্রথমার্ধে শীর্ষস্থানে ছিলো অ্যাপটি।”

২০১৮ সালের মতোই এবারও ডাউনলোডের দিক থেকে শীর্ষ তিন স্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার এবং ফেইসবুক। ইনস্টাগ্রামকে সরিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে টিকটক।

এমএ/ ০১:০০/ ১৪ জুলাই

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে