Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ , ৩ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-১৩-২০১৯

‘ক্ষমতা অপব্যবহারকারীদের মতো ‘অবস্থা’ আপনারও হবে’

‘ক্ষমতা অপব্যবহারকারীদের মতো ‘অবস্থা’ আপনারও হবে’

ঢাকা, ১৪ জুলাই- প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার উ‌দ্দেশ্য করে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের (ঢা‌বি) সা‌বেক উপাচার্য অধ্যাপক ড. এমাজউ‌দ্দিন আহমদ ব‌লে‌ছেন, যারা অন্যায়ভা‌বে ক্ষমতা‌কে আক‌ড়ে ধ‌রে তা‌দের প‌রিন‌তি ইতিহা‌সের বি‌ভিন্ন জায়গায় যেমন হ‌য়ে‌ছে আপনার প‌রিন‌তি তেমন হ‌বে। তি‌নি ব‌লেন, মু‌ক্তিযু‌দ্ধে এদেশের মানুষ যতটুকু অর্জন ক‌রে‌ছে তা থে‌কে একটুও আগায়‌নি বরং পি‌ছি‌য়ে‌ছে।

শনিবার (১৩ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের’ উদ্যোগে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত জাতীয় সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে আয়োজিত অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি আরও ব‌লেন, আপ‌নি অনেক চালাক। আপনার যতটুকু বু‌দ্ধিমত্তা আ‌ছে তা দি‌য়ে স‌ঠিক সময়ে স‌ঠিক কাজটা ক‌রুন। যারা ক্ষমতা‌কে অন্যায় ভা‌বে আক‌ড়ে ধ‌রে তা‌দের প‌রিন‌তি ইতিহা‌সের বি‌ভিন্ন জায়গায় যেমন হ‌য়ে‌ছে আপনার প‌রিন‌তি তেমন হ‌বে। আপনার ন্যা‌য় নী‌তি যতটুকু আ‌ছে, তা দি‌য়ে সাধারণ মানু‌ষের চাওয়ার দি‌কে অগ্রসর হন।

ড. এমাজউ‌দ্দিন আহমদ ব‌লেন, এবা‌রের নির্বাচন‌কে ৩০ ডি‌সেম্বর না ব‌লে ২৯ ডি‌সেম্বর বল‌াই ভা‌লো। এবার নির্বাচ‌নের না‌মে মস্ত বড় প্রহসন ঘ‌টে‌ছিল জা‌তি তা দে‌খে‌ছে। সে‌দিন এক দুঃস্বপ্ন জা‌তি দে‌খে‌ছে।

খা‌লেদা জিয়ার বন্দীদশা নি‌য়ে প্রবীণ এই শিক্ষক ব‌লেন, আমরা দে‌খি দুই কো‌টি টাকা‌কে কেন্দ্র ক‌রে বেগম জিয়া‌কে আট‌কে রাখা হ‌য়ে‌ছে। ওই দুই কো‌টি টাকার এক‌টি টাকাও অপচয় হয়‌নি বরং এই টাকা বে‌ড়ে সাত কো‌টি হ‌য়ে‌ছে। অথচ হাজার হাজার কো‌টি টাকা যারা মে‌রে‌ছে তা‌দের সা‌থে নি‌য়ে প্রধানমন্ত্রী চল‌ছেন। এ ভয়ংকর প‌রি‌স্থি‌তি থে‌কে জা‌তি‌কে মু‌ক্তি দিন।

সুপ্রীমকোর্টের সি‌নিয়র আইনজীবী ও বিএন‌পির ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, দেশে ন্যায় বিচার আজ ভূলুণ্ঠিত। মিথ্যা মামলা দিয়ে জুলুম, নির্যাতন করা হচ্ছে। আইনের শাসন ও মানবাধিকার লংঘন করা হচ্ছে। এ অবস্থা থেকে উত্তরণের জন্য আইনজীবীদের দায়িত্ব রয়েছে। খা‌লেদা জিয়ার না‌মে যে মিথ্যা মামলা দি‌য়ে‌ছে, তা প্রত্যাহ‌া‌র ক‌রে তা‌কে মু‌ক্তি দিন। অন্যথায় দে‌শে একটা বড় গণ বি‌ষ্ফোরণ হ‌বে। সেই বি‌ষ্ফোর‌ণে সরকা‌রের পতন হ‌বে। আজ‌কের অনশন সারা বাংলার মানু‌ষের আকাঙ্খার প্র‌তিফলন। আমি দা‌বি জানাই, তার সকল মামলা স্থগিত করা হোক এবং তার সু‌চি‌কিৎসার ব্যাবস্থা করা হোক।

‘গণতন্ত্র ও খা‌লেদা জিয়ার মু‌ক্তি আইনজীবী আন্দোলন’ এর সভাপ‌তি এ্যাড তৈবুর আলম খন্দকার এর সভাপ‌তি‌ত্বে অনশন কর্মসূচিতে অন্যান্যদের ম‌ধ্যে বক্তব্য রা‌খেন, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, বিকল্প ধারার মহাস‌চিব শাহ আহ‌মেদ বাদল, এ্যাড গিয়াস উদ্দীন আহ‌মেদ, ব্যা‌রিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

এমএ/ ০১:০০/ ১৪ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে