Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০১৯

সব দলকে নতুন রাজনৈতিক চুক্তিতে আসতে হবে: ইনু

সব দলকে নতুন রাজনৈতিক চুক্তিতে আসতে হবে: ইনু

ঢাকা, ১৩ জুলাই- জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সুশাসনের জন্য সরকারসহ সব গণতান্ত্রিক প্রগতিশীল অসাম্প্রদায়িক রাজনৈতিক ও সামাজিক শক্তি-দল-মহল-ব্যক্তিকে নতুন রাজনৈতিক চুক্তিতে আসতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন ও সমৃদ্ধির প্রচেষ্টা চলছে তা বিফলে চলে যাবে, যদি সুশাসন নিশ্চিত করা না যায়। দল না দেখে, মুখ না দেখে আইনের কঠোর প্রয়োগ সরকারকেই নিশ্চিত করতে হবে।

শনিবার রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের সেমিনার কক্ষে জাসদ জাতীয় কমিটির সভায় স্বাগত ভাষণে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, জঙ্গি দমনের মতোই সুশাসনের প্রশ্নে সরকারকে রাজনৈতিক সিদ্ধান্ত নিতে হবে। সরকার-প্রশাসনের কর্তাব্যক্তিদের আইনানুযায়ী নিরপেক্ষ ভূমিকা পালন নিশ্চিত করতে হবে।

জাসদ সভাপতি ইনু বলেন, সুশাসনের জন্য শুধুমাত্র সরকারের সদিচ্ছার জন্য অপেক্ষা না করে রাজনৈতিক-সামাজিক শক্তিকে এখনই সোচ্চার হতে হবে। কেবলমাত্র সুশাসনই পারে দলবাজী-গুণ্ডামি-দুর্নীতি-লুটপাটের অভিশাপ থেকে দেশকে মুক্ত করতে।

সাবেক তথ্যমন্ত্রী বলেন, ক্রমবর্ধমান আর্থ-সামাজিক-রাজনৈতিক-লিঙ্গ বৈষম্য সামাজিক অশান্তি ডেকে আনছে। বৈষম্যের অবসানে সুশাসন ও সমাজতন্ত্রের বিকল্প নেই।

সূত্র: যুগান্তর
এমএ/ ১১:১১/ ১৩ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে