Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০১৯

 ৪ কেজি স্বর্ণসহ বিমানের ২ কর্মচারী আটক 

 ৪ কেজি স্বর্ণসহ বিমানের ২ কর্মচারী আটক 

ঢাকা, ১৩ জুলাই- শনিবার দুপুর পৌনে ১টা। থাইল্যান্ড থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে থাই এয়ার ওয়েজের একটি ফ্লাইট (টিজি ৩২১)। বিমানে আসা কিছু কার্গো মাল প্যাকেটে করে আসে ইম্পোর্ট কার্গোতে।

সেখান থেকে ৩৮টি স্বর্ণের বার কৌশলে হেফাজতে নেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ট্রাফিক সহকারী এমদাদ হোসেন চৌধুরী (৪৬)। স্বর্ণ চোরাচালানের শুরুটা সুন্দর হলেও শেষটা ছিল তার জন্য কষ্টের। স্বর্ণগুলো নিয়ে তিনি এতটাই ব্যস্ত হয়ে পড়েছিলেন যে, আইডি কার্ড (পরিচয় পত্র) ও গায়ের কটি (বিমানবন্দরে কর্মরত কর্মচারীদের জন্য নির্ধারিত পোশাক) ভুল করে বিমানের কাছেই ফেলে ছুটতে থাকেন বিমানবন্দরের হ্যাঙ্গার গেটের দিকে। কিন্তু শেষ রক্ষা হয়নি।

সঙ্গে আইডি কার্ড না থাকায় বহিরাগত ভেবে তাকে প্রথমে সন্দেহভাজন হিসেবে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশ (এপিবিএন)। 
একপর্যায়ে এমদাদ হোসেনের দেহ তল্লাশি করে হতবাক বনে যান দায়িত্বরত এপিবিএন’র সদস্যরা। প্যান্টের পকেট থেকে জব্দ করা হয় প্রায় দুই কোটি টাকা মূল্যের প্রায় চার কেজি স্বর্ণের বার। পরে এমদাদ হোসেনের তথ্যে দুপুর পৌনে ২টার সময় গ্রেপ্তার করা হয় এই স্বর্ণপাচারে এমদাদকে সহযোগিতাকারী বিমানের আরেক ট্রাফিক সহকারী মো. আবদুর রহিমকে।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড মিডিয়া) মো. আলমগীর হোসেন জানান, জব্দ করা ৩ কেজি ৮০০ গ্রাম ওজনের স্বর্ণের বারগুলোর বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা। গ্রেপ্তার দুই ট্রাফিক সহকারী এমদাদ হোসেন ও মো. আবদুর রহিমের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

সূত্র: আমাদের সময়

এমএ/ ০৯:১১/ ১৩ জুলাই

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে