Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (23 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০১৯

হাথুরুর জন্য বিসিবির দরজা খোলা

সাজ্জাদ খান


হাথুরুর জন্য বিসিবির দরজা খোলা

লন্ডন, ১৩ জুলাই- বিশ্বকাপের বছরখানেক আগে চণ্ডিকা হাথুরুসিংহের পদত্যাগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একরকম ধাক্কাই খেয়েছিল। তখন ওই মানের কোচ খুঁজে পাওয়া যাচ্ছিল না বিশ্বকাপ পর্যন্ত সবাই চুক্তিবদ্ধ থাকায়।

তারপরও বড় মাপের একজন কোচের সঙ্গে কথা পাকা হয়ে গিয়েছিল বিসিবির। শেষ মুহূর্তে ওই কোচ চুক্তিতে সই না করায় স্টিভ রোডসকে নিয়োগ দেয় দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থাটি। ধানমন্ডির বেক্সিমকো অফিসে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের মিটিংয়ে হয়ে যায় সিদ্ধান্ত।

রোডসকে বিশ্বকাপ শেষেই বিদায় দেয়ার কারণ সময়টা কাজে লাগানো। অনেক কোচই ফ্রি হয়ে যাবেন এসময়। হেড কোচ নিয়োগের ব্যাপারে দেখে, শুনে, বুঝে সিদ্ধান্ত নিতে চায় বাংলাদেশ। নাজমুল হাসান পাপন শুক্রবার কেন্ট কাউন্টি গ্রাউন্ডে পার্লামেন্টারি বিশ্বকাপ দেখতে এসে কোচ ইস্যুতে খোলামেলা কথা বলেছেন। বিসিবি সভাপতি জানিয়েছেন, নতুন কোচ নিয়োগের ক্ষেত্রে হাথুরুসিংহের জন্যও জায়গা ওপেন থাকবে। আবেদন করলে অন্য কোচদের মতোই পাবেন গুরুত্ব। নিচে তুলে ধরা হল তার কথোপকথন পর্ব-

উপমহাদেশের কেউ কি কোচ হচ্ছেন?

উপমহাদেশ থেকে কোচ চিন্তা করছি না। আমরা এমন একজন কোচের চিন্তা করছি যার অন্তত এই উপমহাদেশের টিম দেখার ধারণা আছে, অথবা অভিজ্ঞতা আছে। হয় আগে করেছিল (কোচিং) না হয় তার ধারণা আছে।

আগেরবার কোচ নিয়োগে অনেক সময় লেগেছে। এবার কি কোচ রেডি আছে?

কোচ রেডি নেই। ওই সময়টায় আমরা কোচ পাচ্ছিলাম না। কারণ বিশ্বকাপের জন্য আমরা যাদের খুঁজছিলাম, তারা প্রত্যেকেই কোনো না কোনো দলের সঙ্গে ছিল। আমরা চিন্তা করেছি নতুন কোচ যদি নিতেই হয়, এখনই সে সময়। কারণ বিশ্বকাপের পর চুক্তি শেষ হচ্ছে। আমরা যদি যোগাযোগ করি তাহলে ভালো কোচ বা মনের মতো কোচ পাবো।

কোচিংস্টাফ থেকে অনেকেই নেই। কোচ নিয়োগে শুরুতে গুরুত্ব পাবেন কারা?

বোলিং কোচ, ফিজিও, হেড কোচ, ফাস্ট বোলিং কোচ আমাদের টার্গেট, আশা করি পেয়ে যাব।

নিয়োগ প্রক্রিয়া কতটা এগিয়েছে?

যতদূর সামনে এগিয়েছি স্পিন এবং ফাস্ট বোলিং দুইটাই। হেড কোচ অতটা অগ্রসর হতে পারিনি এখনো। হেড কোচের ব্যাপারে আরেকটু সাবধান হতে চাচ্ছি। আরেকটু বেশি জানতে চাচ্ছি। ওই সময় যাকে নিয়েছিলাম, গতবার সে হঠাৎ করেই যেদিন চুক্তিতে সই করব তার আগেরদিন রিগ্রেট করল। আমি নাম বলছি না। তখন সেকেন্ড অপশন এটাই (রোডস) ছিল। আমরা নিয়ে নিয়েছি। প্রত্যেকেই ভালো কোচ (এবার তালিকায় যারা আছেন)। এবার বুঝেশুনে নিবো। অনেককেই আমরা পাবো। বিশ্বকাপ শেষে চুক্তি শেষ হয়ে যাবে অনেকের।

হাথুরুর সঙ্গে কথা হয়েছে কিনা?

হাথুরুসিংহের সঙ্গে কোনো যোগাযোগই হয়নি। ওর চুক্তি কতদিন আছে ওখানে (শ্রীলঙ্কায়) তাও জানি না। আমরা ওপেন রাখব, সেখানে যদি সে অংশ নেয় তবে ভালো। আমরা তাকেও অন্যদের মতো সমমর্যাদা দিয়ে দেখব। অপশন সবার জন্য আছে। সুনির্দিষ্ট টার্গেট নেই।

এমএ/ ০৪:১১/ ১৩ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে