Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০১৯

ভারী বৃষ্টিতে ফের ডুবেছে চট্টগ্রাম, পাহাড় ধস

ভারী বৃষ্টিতে ফের ডুবেছে চট্টগ্রাম, পাহাড় ধস

চট্টগ্রাম, ১৩ জুলাই -  কয়েক ঘণ্টার ভারী বৃষ্টিতে আবারও ডুবে গেছে বন্দর নগরী চট্টগ্রামের একাধিক এলাকা।

বৃষ্টিতে ওয়াসার মোড়, দুই নম্বর গেইট, বাকলিয়া, আগ্রাবাদ সিডিএ, হালিশহর, অক্সিজেন, বহদ্দারহাট, চকবাজার, মুরাদপুর,  কাতালগঞ্জসহ নগরীর নিচু এলাকাগুলো হাঁটু থেকে কোমর সমান পানি।
এতে চরম দুর্ভোগে পড়েছেন চাকরিজীবী, শিক্ষার্থীসহ নিম্ন আয়ের মানুষ। অনেক জায়গায় পানিতে গণপরিবহন বিকল হয়ে যাওয়ায় জনসাধারণ পড়েছেন ভোগান্তিতে।

সকাল থেকে বৃষ্টির ও জলাবদ্ধতার কারণে অতিরিক্ত ভাড়া গুণে গন্তব্যে যেতে হচ্ছে নগরবাসীকে। আর এ জলাবদ্ধতার জন্য নগরীর খালগুলো দখল এবং নালা নর্দমা নিয়মিত পরিষ্কার না হওয়াকে দায়ী করলেন নগরবাসী।

পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, সকাল নয়টা পর্যন্ত আগের ৫১ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আগামী দুই দিন বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকাল ৯টার দিকে আরেফিন নগরের বিশ্ব কবরস্থান সংলগ্ন মাঝেরঘোনা পাহাড়ে এই ভূমিধ্বস ঘটনা ঘটে। এতে প্রথমে দুইজন নিখোঁজ থাকলেও পরে তাদের উদ্ধার করা হয়।

বায়েজিদ থানার পরিদর্শক (তদন্ত) প্রিটন সরকার বলেন, বৃষ্টিতে ভূমিধসে দুই জন মাটিচাপা পড়েন। তাদের উদ্ধার করা হয়েছে। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


সূত্র : বিডি প্রতিদিন

এন এইচ, ১৩ জুলাই.

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে