Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৭-১৩-২০১৯

ধোনিকে রানআউট করার আগে যা ভেবেছিলেন গাপটিল

ধোনিকে রানআউট করার আগে যা ভেবেছিলেন গাপটিল

লন্ডন, ১৩ জুলাই- বিশ্বকাপ সেমিফাইনালে টার্নিং পয়েন্টে মার্টিন গাপটিলের সরাসরি ‘টার্মিনেটর’ থ্রো’তে স্ট্যাম্প ভেঙে যায় মহেন্দ্র সিং ধোনির। ক্রিজ থেকে বিদায় ঘটে মিস্টার ফিনিশারের। এতে ভারতের লড়াইও স্তব্ধ হয়ে যায়। হেরে এর খেসারত গুনতে হয় তাদের।

এ নিয়ে ক্রিকেটমহলে এখনো চলছে জোর আলোচনা। যে যার মতো করে মন্তব্য করছেন। এবার কথা বললেন সেই চিত্রনাট্যের নায়কও। গাপটিলের মতে, ওই দিন তার ভাগ্য ভালো ছিল; বিধায় ভারতের সাবেক অধিনায়ককে সেভাবে রানআউট করতে পারেন তিনি।

ক্রিকেট বিশেষজ্ঞরা বলাবলি করছেন, গাপটিলের ওই থ্রো-ই প্রথম সেমির দৃশ্যপট বদলে দেয়। বুধবার ওল্ড ট্র্যাফোর্ডে ভারত-নিউজিল্যান্ড ম্যাচের ৪৮.৩ ওভারে এই ম্যাজিক্যাল দৃশ্যের অবতারণা ঘটে।

লকি ফার্গুসনের বল স্কোয়ার লেগে খেলে জোড়া রান নিতে যান ধোনি। সেই বল ধরে সরাসরি থ্রোয়ে উইকেট ভেঙে দেন গাপটিল। ফলে অর্ধশতরান করেই ফিরে যেতে হয় ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটসম্যানকে। ৭২ বলে ৫০ রান করে তিনি ফিরতেই ভেঙে খানখান হয়ে যায় টিম ইন্ডিয়ার লালিত স্বপ্ন।

শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায়ঘণ্টা বাজে ভারতীয় দলের। সেই রানআউট নিয়ে আইসিসির সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত ভিডিওবার্তায় গাপটিল বলেন, আমি চিন্তায় করিনি বলটা আমার কাছে আসবে। কিন্তু যখন দেখলাম আমার দিকেই আসছে, তখন আগে বলটা ধরার চেষ্টা করলাম। ধরেই দেখলাম, উইকেট আর আমি একই সরলরেখায় রয়েছি। তাই বিলম্ব না করে বল উইকেটের দিকে ছুড়ে দিই। আমি ভাগ্যবান, বলটা স্ট্যাম্পে গিয়ে লাগে। আর ধোনিও আউট হয়ে ফিরে যায়।

বিশ্বকাপে ব্যাট হাতে সেভাবে সফলতা পাননি গাপটিল। তাই গেল কয়েক দিন ধরে তাকে নিয়ে নিউজিল্যান্ডের প্রচারমাধ্যমে সমালোচনা চলছিল। তবে সেমিফাইনালে ধোনিকে রানআউট করে জাতীয় নায়ক বনে গেছেন তিনি।

কিউই ওপেনার বলেন, ধোনি আমার থ্রোয়ে রানআউট হওয়ায় ভালো লাগছে। কিন্তু আপাতত সেটা অতীত। গোটা দল মনোনিবেশ করছে ফাইনালে। আমি শেষটা ভালো করতে চাই।

এমএ/ ০১:৪৪/ ১৩ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে