Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১৩-২০১৯

নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শপথ সন্ধ্যায়

নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর শপথ সন্ধ্যায়

ঢাকা, ৪ জুলাই - সরকারের নতুন মেয়াদের সাত মাসের মাথায় মন্ত্রিসভা সম্প্রসারণ করা হচ্ছে। প্রতিমন্ত্রী হিসেবে মন্ত্রিসভায় নতুন যুক্ত হচ্ছেন ফজিলাতুন নেসা ইন্দিরা। আর পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা ইমরান আহমেদ। আজ শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে তাদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন।

রাষ্ট্রপতির প্রেসসচিব জানান, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বঙ্গভবনের দরবার হলে মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথ অনুষ্ঠানের জন্য প্রয়োজনীয় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

মন্ত্রী পরিষদ বিভাগ জানায়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বাংলাদেশের সংবিধানের ৫৬ অনুচ্ছেদের ধারা- ২ অনুযায়ী ইমরান আহমদকে পূর্ণমন্ত্রী এবং ফজিলাতুন নেসা ইন্দিরাকে প্রতিমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন।

মন্ত্রী পরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে বলা হয়, শপথগ্রহণের দিন থেকে এই নিয়োগ কার্যকর হবে।

সিলেট থেকে ষষ্ঠবার নির্বাচিত সংসদ সদস্য ইমরান আহমদকে গত ৭ জানুয়ারি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানবিষয়ক প্রতিমন্ত্রী করা হয়। ফজিলাতুন নেসা ইন্দিরা মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি টানা তিনবারের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মনোনিত হন।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করেন। ওইদিন শপথ নেন ২৪ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী। এরপর গত ২০ মে মন্ত্রিসভার দায়িত্ব পুনর্বণ্টন করা হয়। স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়।

এছাড়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা মন্ত্রী মোস্তাফা জব্বারকে শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী করা হয়। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করবেন জুনাইদ আহমেদ পলক। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামের দায়িত্বেও পরিবর্তন আনা হয়। তাকে শুধু স্থানীয় সরকার বিভাগের মন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেয়া হয় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যকে।


সূত্র : জাগো নিউজ

এন এইচ, ৪ জুলাই.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে