Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১২-২০১৯

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের বহিষ্কার দাবি

আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের বহিষ্কার দাবি

ঢাকা, ১২ জুলাই- আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনে অনুপ্রবেশকারী জামায়াত-শিবির ও যুদ্ধাপরাধী পরিবারের সদস্যদের বাদ দেওয়ার দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সন্তান ও প্রজন্ম সমন্বয় জাতীয় কমিটি। একই সঙ্গে আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহের সময় যাতে তারা প্রবেশ করতে না পারে সে বিষয়ে দলের সভাপতি ও নেতাদের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি জানান আয়োজক সংগঠনের প্রধান সমন্বয়কারী মেহেদী হাসান।

লিখিত বক্তব্যে মেহেদী হাসান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে আট দফা দাবি উত্থাপন করেন। এর মধ্যে রয়েছে- আওয়ামী লীগসহ ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোতে সাম্প্রদায়িক গোষ্ঠী, জামায়াত-শিবির ও যুদ্ধাপরাধী পরিবারের সদস্যদের বহিষ্কার করা, নিজের পরিচয় লুকিয়ে আওয়ামী লীগ থেকে নির্বাচিত হওয়া জনপ্রতিনিধির বিরুদ্ধে দলের গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া, মুক্তিযোদ্ধাদের পরিবার সুরক্ষা আইন পাস করা, মুক্তিযোদ্ধাদের পরিবারের ওপর আসা সব হামলা ও নির্যাতনের দ্রুত বিচার করা, যুদ্ধাপরাধী পরিবারের সদস্যদের সরকারি-আধাসরকারি-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরির অযোগ্য ঘোষণা করা, তাদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করে মুক্তিযোদ্ধা পরিবারের মধ্যে সুষ্ঠু বণ্টন করা, বঙ্গবন্ধুকে হত্যার পর থেকে স্বাধীনতাবিরোধী সরকারের মাধ্যমে বৈষম্যমূলকভাবে যত নিয়োগ হয়েছে ততগুলো পদ তৈরি করে কোটার মাধ্যমে নিয়োগ দেওয়া এবং আওয়ামী লীগসহ ভ্রাতৃপ্রতিম সংগঠনে মুক্তিযুদ্ধবিষয়ক পদে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের পদায়ন করা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক সেলিম রেজা, মুক্তিযোদ্ধা যুব কমান্ডের নেতা জাফর ইকবাল নান্টু, বাংলাদেশ প্রজন্ম সংসদের নেতা ওয়ালিউর রহমান প্রমুখ।

সূত্র: সমকাল

আর/০৮:১৪/১২ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে