Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১২-২০১৯

শ্রীলঙ্কা সফরে কে হচ্ছেন অধিনায়ক, জানাল বিসিবি

শ্রীলঙ্কা সফরে কে হচ্ছেন অধিনায়ক, জানাল বিসিবি

ঢাকা, ১২ জুলাই- চলতি বিশ্বকাপের মিশন শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। পুরো বিশ্বকাপজুড়েই বাংলাদেশ দলের পারফরম্যান্সের পাশাপাশি একটি বিষয়ে আলোচনা হয়েছে অনেক বেশি। সেটি দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অবসর। অনেকেই ধরে রেখেছিলেন এবারের বিশ্বকাপেই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেবেন টাইগার অধিনায়ক।

কিন্তু বিশ্বকাপের মাঝপথে সংবাদ সম্মেলন করে মাশরাফি জানিয়ে দিয়েছিলেন, এবারের বিশ্বকাপই তার শেষ টুর্নামেন্ট নয়। বরং বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে তবেই জানাবেন ভবিষ্যত পরিকল্পনার কথা। বিশ্বকাপে তার ব্যক্তিগত পারফরম্যান্স খুবই বাজে হওয়ায় অবসরের আলোচনাটা হয়েছে একটু বেশিই।

তাই দেশে ফেরার পরেও বিমানবন্দরে ঘুরিয়ে ফিরিয়ে রাখা হয়েছিল অবসরের প্রসঙ্গ। জানতে চাওয়া হয়েছিল চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কা সফরে যাবেন কি-না মাশরাফি। ভ্রমণক্লান্তিতে বিষাদগ্রস্ত মাশরাফি জানিয়েছিলেন এ ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত নেননি। সেটাকে সত্যি করে আসন্ন শ্রীলঙ্কা সফরে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন মাশরাফি।

শুক্রবার (১২ জুলাই) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিরপুর কার্যালয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন ও দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের সাথে বৈঠকে বসেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। দেড় ঘণ্টার রুদ্ধশ্বাস আলোচনা শেষে জানান হয় মাশরাফির নেতৃত্বেই শ্রীলঙ্কায় খেলবে বাংলাদেশ।

মাশরাফির শ্রীলঙ্কা সফরের বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক নান্নু। অর্থাৎ এখনই যে এই ডানহাতি পেসার তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন না সেটা নিশ্চিত হওয়া গেল।

বিশ্বকাপে ৮ ম্যাচে মাত্রন ১টি উইকেট পেয়েছিলেন তিনি। বাংলাদেশ দলও করতে পারেনি আশানুরূপ ফলাফল। সেমিফাইনালের লক্ষ্য নিয়ে মাঠে নামলেও, বিশ্বকাপ শেষ করতে হয়েছে অষ্টম স্থানে থেকে। বিশ্বকাপ চলাকালীন সময়েই নিশ্চিত হয়েছিল বাংলাদেশের শ্রীলঙ্কা সফর।

প্রসঙ্গত, সোমবার (৮ জুন) শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) কর্তৃক প্রকাশিত সূচিতে জানা গেছে, সফরের উদ্দেশে আগামী ২৩ জুলাই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল। এক সপ্তাহেরও বেশি সময়ের এই সফরে বাংলাদেশ তিনটি ম্যাচ খেলবে আগামী ২৬, ২৮ ও ৩১ জুলাই। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

এমএ/ ০৩:২২/ ১২ জুলাই

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে