Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১১-২০১৯

চক পাউডার মিশিয়ে 'খাঁটি' দুধ

চক পাউডার মিশিয়ে 'খাঁটি' দুধ

পাবনা, ১১ জুলাই - নিম্নমানের সয়াবিন তেল, দুধ তৈরির জন্য চক পাউডার, সোডা ও কেমিক্যাল মিশিয়ে তৈরি হতো পাবনার ভাঙ্গুড়ার সঞ্জয় ঘোষের খাঁটি দুধ। সঞ্জয় ঘোষ কেমিক্যাল দিয়ে তৈরি এ 'খাঁটি দুধ' দীর্ঘদিন ধরে মিল্ক ভিটার বিভিন্ন দুগ্ধ ব্যবস্থাপনা সমিতির কাছে সরবরাহ করে আসছিলেন।

পাবনার ভাঙ্গুড়ায় নকল দুধ তৈরির অপরাধে সঞ্জয় ঘোষ (৩৫) নামে এক দুধ ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাতে ভাঙ্গুড়া উপজেলার ছোট বিশাকোল গ্রাম থেকে নকল দুধ তৈরির সরঞ্জামসহ তাকে আটক করে পুলিশ। আটক সঞ্জয় ঘোষ পার্শ্ববর্তী বেড়া উপজেলার মালদহপাড়া গ্রামের বৃন্দাবন ঘোষের ছেলে। রাতেই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ আশরাফুজ্জামান। এ সময় উপস্থিত ছিলেন থানার ওসি মাসুদ রানা, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নুরুল ইসলাম ও এএসআই সাজেদুল রহমান সাজু প্রমুখ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আটক সঞ্জয় চরভাঙ্গুড়া গ্রামের দ্বীজেন ঘোষের মেয়েকে বিয়ে করে শ্বশুরবাড়িতে থাকতেন। কয়েক মাস আগে একই উপজেলার ছোট বিশাকোল গ্রামে আবুর বাড়ি ভাড়া নিয়ে তিনি গরুর নকল দুধ তৈরির কারখানা গড়ে তোলেন। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ভাঙ্গুড়া থানার ওসি মো. মাসুদ রানার নেতৃত্বে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর নুরুল ইসলাম ওই বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করেন। এ সময় ছয় লিটার নিম্নমানের সয়াবিন তেল, দুধ তৈরির জন্য চক পাউডার, সোডা ও দুটি ব্লেন্ডার মেশিন উদ্ধার করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম সমকালকে বলেন, রাসায়নিক মিশ্রিত এসব ভেজাল দুধ মানবদেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। পেটের পীড়া ও ডায়রিয়ার পাশাপাশি এ দুধ খেলে কিডনি ও লিভার বিকল হওয়ার আশঙ্কা রয়েছে।


সূত্র : সমকাল

এন এইচ, ১১ জুলাই.

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে