Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ২৯ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১১-২০১৯

এক বছরের জন্য নিষিদ্ধ আফগান পেসার আফতাব

এক বছরের জন্য নিষিদ্ধ আফগান পেসার আফতাব

কাবুল, ১১ জুলাই- বিশ্বকাপে আচরণবিধি ভাঙায় আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে আফতাব আলমকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। এই সময়ে পেসারের সঙ্গে বোর্ডের চুক্তিও স্থগিত থাকবে।

কাবুলে গত সপ্তাহে আফগান বোর্ডের বার্ষিক সাধারণ সভায় শৃঙ্খলা কমিটিকে আফতাবের ঘটনা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল। সেই তদন্ত শেষে এলো এই শাস্তির সিদ্ধান্ত।

গত ২৭ জুন আইসিসি জানায় ‘অস্বাভাবিক এক ঘটনায়’ আফতাবকে আফগানিস্তানের বিশ্বকাপ দল থেকে সরিয়ে নেওয়া হয়েছে। 
পরবর্তীতে জানা যায় সাউথ্যাম্পটনে টিম হোটেলে এক নারী অতিথির সঙ্গে গুরুতর অশোভন আচরণের অভিযোগে তাকে দেশে ফেরত পাঠানো হয়।

ভারতের বিপক্ষে ২২ জুন ১১ রানে হারা ম্যাচে সবশেষ খেলেন আফতাব। ২৩ জুন আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটের মিটিংয়ে উপস্থিত না থাকায় তাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেন আফগানিস্তান কোচ ফিল সিমন্স। পরে বের হয় সেদিন আফতাব লন্ডনে এক আত্মীয়ের সঙ্গে ছিলেন। পরে তিনি হোটেলে ফিরেন।

২৬ বছর বয়সী পেসার ভারত-পাকিস্তান ম্যাচ চলার সময়েও ঝামেলায় জড়িয়েছিলেন। কোনো ঘোষণা না দিয়ে মাঠে এসে তিনি নিজের ও তার সঙ্গে থাকা বন্ধুদের জন্য ভিআইপিদের সুবিধা দাবি করেন। খেলোয়াড়ের অ্যাক্রিডিটেশন কার্ড ব্যবহার করে একটি হসপিটালিটি বক্সে প্রবেশ করেন এবং বেরিয়ে যেতে অস্বীকার করেন। নিরাপাত্তাকর্মীরা এলে তার বন্ধুরা বেরিয়ে যান তবে আফতাব থেকে যান। শেষ পর্যন্ত অবশ্য তাকে সেখান থেকে সরিয়ে দেওয়া হয়।

আফতাব বিশ্বকাপে তিন ম্যাচ খেলে ৪ উইকেট নেন।

সূত্র: বিডি নিউজ২৪
এমএ/ ০৯:১১/ ১১ জুলাই

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে