Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ , ৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১১-২০১৯

পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত ১৪

পাকিস্তানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃত ১৪

ইসলামাবাদ, ১১ জুলাই- একটি যাত্রীবাহী ও একটি পন্যবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে মর্মান্তিক দুর্ঘটনা ঘটে পাকিস্তানে। এই ঘটনায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১৪ জন। আহত ৭৯। দুর্ঘটনাটি ঘটেছে পাকিস্তানের সাদিকাবাদে ওয়ালহার রেলস্টেশনের কাছে। যাত্রীবাহি আকবর এক্সপ্রেসে সরাসরি গিয়ে ধাক্কা মারে পণ্যবাহী ট্রেনটি। প্রায় হাজার জনকে ইতিমধ্যেই উদ্ধার করা হয়েছে বলে ডন নিউজ।

যাত্রীবাহি এক্সপ্রেসটি কোয়েট্টা অভিমুখে যাচ্ছিল। রেললাইন পরিস্কারের কাজ শুরু হয়েছে। বগি সরানোর কাজও চলছে। ক্ষতিগ্রস্ত বগিগুলি থেকে যেসব যাত্রীদের উদ্ধার করা হয়েছে তাদের পানীয় জল ও খাবার সরবরাহ করা হচ্ছে।

আহতের অধিকাংশকে ভর্তি করা হয়েছে রহিম ইয়ার খানের সদর হাসপাতালে এবং বাকিদের ভর্তি করা হয় সাদিকাবাদের শেখ জায়েদ হাসপাতালে।

দুর্ঘটনার খবর পাওয়া মাত্রই দমকল ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। সাদিকাবাদের এএসপি ডঃ হাফিজুর রহমান বুগতি ঘটনাস্থলে যান। প্রাথমিকভাবে অনুমান, লাইন পরিবর্তনের সিগন্যাল দেওয়া হলেও ভুলবশত অন্য লাইনে চলে আসে আকবর এক্সপ্রেস যার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে।

গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি টুইটে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি আহতদের দ্রুত চিকিত্‍সা পরিষেবা দেওয়ার নির্দেশ দিয়েছেন। পাক রেলমন্ত্রী শেখ রসিদ আহমেদ এই ঘটনায় দুঃখপ্রকাশ করেন।

তিনি এও জানান কোন গাফিলতি বরদাস্ত করা হবে না। গোটা ঘটনার তদন্ত করা হবে রেলের পক্ষ থেকে। তিনি ক্ষতিপূরণের আশ্বাসও দিয়েছেন। মৃতদের পরিবারকে ১৫ লক্ষ টাকা এবং আহতদের পরিবারদের ৫ লক্ষ টাকা করে।

এনইউ / ১১ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে