Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯ , ৪ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১১-২০১৯

নারী নেত্রী শাহাজাদী বেগম আর নেই

নারী নেত্রী শাহাজাদী বেগম আর নেই

ফরিদপুর, ১১ জুলাই - ফরিদপুরের সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন প্রধান শিক্ষক, নারী নেত্রী শাহাজাদী বেগম (৬৮) আর নেই। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

শাহাজাদী বেগম দীর্ঘদিন ধরে দুরারোগ্য ক্যান্সারে ভুগছিলেন। তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বৃহস্পতিবার বাদ এশা সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে তার প্রথম জানাজা হবে। শুক্রবার সকাল ১০টার দিকে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়নের শিরগ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

শাহাজাদী বেগমের স্বামী বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লী প্রগতি সহায়ক সমিতির নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা ওয়ালিয়ার রহমান খান। ওই প্রতিষ্ঠানের কোষাধ্যক্ষ ছিলেন শাহাজাদী বেগম। শহরের ঝিলটুলী মহল্লার বাসিন্দা শাহজাদী বেগম টিআইবি-সনাক ফরিদপুরের স্বজন এবং জেলা দুপ্রক সদস্য ছিলেন। তিনি জেলা খেলাঘরের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া মহিলা পরিষদ, শিক্ষক সমিতি, ক্রীড়া সংস্থা, স্কাউট আন্দোলনসহ বিভিন্ন সামাজিক ও সেবামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন তিনি।

১৯৫১ সালে জন্মগ্রহণ করা শাহাজাদী বেগম ১৯৭৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৭৬ সালে প্রতিষ্ঠার সময় থেকে তিনি সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৭ সালে তিনি অবসরে যান।

শাহাজাদী বেগমের মৃত্যুতে টিআইবি, সনাক ফরিদপুর, জেলা খেলাঘর শোক প্রকাশ করেছে।


সূত্র : সমকাল

এন এইচ, ১১ জুলাই.

ফরিদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে