Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ , ৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (26 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৩-২০১৩

গফরগাঁওয়ে ভয়াবহ লোডশেডিং


	গফরগাঁওয়ে ভয়াবহ লোডশেডিং
ময়মনসিংহ, ২৩ সেপ্টেম্বর- গফরগাঁও উপজেলার প্রায় ৩৪ হাজার বিদ্যুৎ গ্রাহক লোডশেডিং এ অতিষ্ঠ হয়ে পড়েছেন। টানা ১ ঘন্টার বেশী বিদ্যুৎ সরবরাহ পাচ্ছে না মানুষ। দিনে রাতে মিলিয়ে গড়ে ৭-৮ ঘন্টা লোডশেডিং হচ্ছে এখন। চাহিদার তুলনায় অর্ধেকের কম সরবরাহের কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। 
জানা গেছে, পিডিবির গফরগাঁও বিদ্যুৎ বিতরণ বিভাগের আওতায় উপজেলায় প্রায় ২২ হাজার এবং পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন ১২ হাজার গ্রাহক রয়েছে। গফরগাঁও বিদ্যুৎ বিতরণ বিভাগীয় অফিসে নির্বাহী প্রকৌশলী ইন্দ্রজিৎ দেবনাথ বলেন, বিদ্যুৎতের চাহিদা ১২ থেকে ১৪ মেগাওয়াট গড়ে ৫-৬ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হয়। পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা গেছে পল্লী বিদ্যুৎতেরও ঘাটতি ছিল চাহিদার অর্ধেক। এ কারণে ঘন্টার পর ঘন্টা লোডশেডিং হচ্ছে। যখন তখন বিদ্যুৎ চলে যাচ্ছে। সন্ধ্যা হলে লোডশেডিং শুরু হয়। রাতে আসে। গভীর রাতে আবার বিদ্যুৎ চলে যায়। সকালেও লোডশেডিং করা হয়।
সীমাহীন লোডশেডিংয়ের সাথে ‘লাইনে ফল্ট’ গ্রাহকদের জন্য ‘মরার ওপরে খাড়ার ঘা’। দীর্ঘদিনের পুরাতন লাইনে যন্ত্রাংশ বিদ্যুৎ পরিবহনের অনেকটাই অনুপযোগী হয়ে পড়েছে। ফলে ৩৩ কেবি, ১১ কেবি লাইনে ফল্টের কারনে ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার ঘটনা ঘটছে অহরহ। এছাড়া বিদ্যুতের ‘মিস্ড কলের’ কারণে দিনে কমপক্ষে ৫০ বার বিদ্যুত আসা-যাওয়া করে এবং ভোল্টেজ উঠানামা করে গ্রাহকের মূল্যবান যন্ত্রপাতি নষ্ট হচ্ছ।
এ ব্যপারে পল্লী বিদ্যুৎতের গফরগাঁও অফিসের ডিজিএম গোলাম মোস্তফা জানান, চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ কম, বাধ্য হয়ে লোডশেডিং দিতে হচ্ছে। 

ময়মনসিংহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে