Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ , ২৯ আশ্বিন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১১-২০১৯

ঢাকায় ইয়াবার চেয়ে ৪০ গুণ শক্তিশালী মাদকের কারখানা!

ঢাকায় ইয়াবার চেয়ে ৪০ গুণ শক্তিশালী মাদকের কারখানা!

ঢাকা, ১১ জুলাই - বর্তমান সময়ে দেশে সবচেয়ে ভয়াবহ মাদকের নাম ‘ইয়াবা’। এই মরণ নেশায় বুঁদ হয়ে ধ্বংস হচ্ছে লাখ লাখ মানুষের জীবন। সরকারি হিসাবে দেশে মাদকাসক্তের সংখ্যা ৩৬ লাখ। তবে বেসরকারি হিসাবে তা ৭০ লাখ।

এমন ভয়াবহ পরিস্থিতির মধ্যে ঢাকায় সন্ধান মিলেছে ইয়াবার চেয়ে প্রায় ৪০ গুণ বেশি শক্তিশালী মাদকের। গত মাসে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ক্রিস্টাল মেথ বা আইস বা মেথামফেটামাইনসহ নাইজেরীয় একজন নাগরিককে আটক করে গোয়েন্দা পুলিশ। তার কাছে এ ধরনের ৫২২ গ্রাম মাদক পাওয়া যায়।

ঢাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশীদ আলম সংবাদমাধ্যমকে বলেন, ইয়াবায় এমফিটামিন থাকে পাঁচ ভাগ আর ক্রিস্টাল মেথ বা আইসের পুরোটাই (প্রায় ৪০ গুণ) এমফিটামিন। তাই এটি ইয়াবার চেয়ে অনেকগুণ বেশি ক্ষতিকর মাদক। ইয়াবার চেয়ে অনেক বেশি পরিমাণ প্রতিক্রিয়া তৈরি করে মানবদেহে।

পুলিশের ভাষ্য, নিষিদ্ধ ডার্ক নেটের সদস্য হয়ে ওই নাইজেরিয় নাগরিক মাদক ব্যবসা শুরু করেছেন এবং আফ্রিকা থেকে এনে তিনি এদেশে বিক্রির চেষ্টা করতেন।

তবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক খুরশীদ আলম বলছেন, ক্রিস্টাল মেথের কথা প্রথমে তারা জানতে পারেন গত ফেব্রুয়ারিতে।

ফেব্রুয়ারিতে মোহাম্মদপুর থেকে তিনজনকে মাদকসহ আটকের পর তার কাছে ৮ গ্রাম আইস পাওয়া যায়। মূলত এরপর বিষয়টি নিয়ে ব্যাপক অনুসন্ধান করে ঢাকায় একটি ল্যাবের (কারখানা) সন্ধান পাওয়া যায়।

তবে আইস সেবন করে পরে চিকিৎসা নিয়েছেন এমন ব্যক্তির খবর এখনো পাওয়া যায়নি।

সুত্র : সময় নিউজ
এন এ/ ১১ জুলাই

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে