Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২০ জানুয়ারি, ২০২০ , ৭ মাঘ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (24 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-২৩-২০১৩

পটুয়াখালী জেলা বিএনপির দুই নেতার আধিপাত্য


	পটুয়াখালী জেলা বিএনপির দুই নেতার আধিপাত্য
দুমকী (পটুয়াখালী), ১৯ সেপ্টেম্বর- সাবেক স্ব-রাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর একক সফরের মধ্যে দিয়ে পটুয়াখালী জেলা বিএনপিতে সভাপতি সাধারণ সম্পাদকের দ্বন্দ ও আধিপাত্য বি¯তারের প্রকাশ্য লড়াই শুরু হয়েছে। গতকাল বুধবার সকালে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্কয়ারে উপজেলা বিএনপি আয়োজিত এক পথসভায় বিপুল জনসমাগম ঘটিয়ে জেলা বিএনপির সভাপতি সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরীর একক আধিপাত্যের নজির সৃষ্টি  করেছেন। 
উপজেলা বিএনপি সভাপতি মো. খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সিনিয়র সহসভাপতি আবু হানিফ খান, মো. জাকির হোসেন মঞ্জু, সাধারণ সম্পাদক সাইফুল আলম মৃধা, সাংগঠনিক সম্পাদক মো. জাহিদুল হক, সেচ্ছাসেবক দলের সভাপতি হায়দার আলী, শ্রীরামপুর ইউনিয়ন সভাপিত মো. আমির হোসেন হাওলাদার, মুরাইদিয়া ইউনিয়ন বিএনপি সেক্রেটারী মোজাম্মেল হোসেন খান, ছাত্রদলের সেক্রেটারী মো. মাসুদ মৃধা প্রমুখ। প্রধান অতিথির বক্তৃতায় সাবেক স্ব-রাষ্ট্রমন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী সরকারকে উদ্দেশ্য করে বলেন, যতই টালবাহানা করেন না কেন? তত্ত্বাবধাক সরকার ব্যবস্থা ছাড়া বিএনপি নির্বাচন করবে না। সমাবেশে দুমকি উপজেলা বিএনপির অনুমোদিত কমিটি পাঠ করে সবাইকে শুনিয়ে বলেন, এতে কারো কোন মতানৈক্য হওয়ার সুযোগ নেই। উপজেলা বিএনপি সভাপতি খলিলুর রহমানের ওপর সন্ত্রাসী হামলার দায় চাপিয়ে জেলা বিএনপির সেক্রেটারী এমএ রব মিয়া সম্পর্কে বলেন, তিনি এসব ঘটনার জন্য আমার কাছে ক্ষমা চেয়েছেন। 
সাবেক স্ব-রাষ্ট্রমন্ত্রী এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী ঢাকা থেকে বরিশাল হয়ে সড়ক পথে লেবুখালী ফেরীঘাটে পৌছলে উপজেলা বিএনপি, যুবলদল, সেচ্ছাসেবক ও ছাত্রদলের নেতাকর্মীদের মিছিলে মিছিলে উষ্ণ সংবর্ধনা জানান, পরে তিনি পাগলায় বিশ্ববিদ্যালয় স্কয়ারে আয়োজিত পথ সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। স্থানীয় ও দলীয় একাধিক সূত্র মতে জেলা সেক্রেটারী এমএ রব মিয়ার সমর্থক নেতাকর্মীরা পাগলা ও ফেরীঘাটে সরব উপস্থিতি থাকলেও তারা চৌধুরীর পথসভায় কিম্বা স্বাগত মিছিলে অংশ নেয়নি। বরং প্রকাশ্যে কেউ বিরোধীতা না করলেও ভেতরে ভেতরে যাতে জনসমাগম কমঘটে এমন প্রচেষ্টায়ই ব্যস্ত ছিলেন তারা। এতে করে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বের কোন্দল এখন প্রকাশ্যেই ছড়িয়ে পড়েছে। লেবুখালীতে বিএনপির পথসভা ও অপর গ্রুপের নিরবতা পালন সম্পর্কে রাজনৈতিক তৎপড়তার পরিবর্তে এটিকে আধিপাত্যের লড়াই বলে মন্তব্য করছেন স্থানীয় ব্যবসায়ীসহ সাধারন মানুষ। উল্লেখ্য, এর আগে জেলা শহরে দু'নেতার সমর্থক নেতাকর্মীদের পাল্টা-পাল্টি মিছিল সমাবেশে ঘটনা ঘটে আসছিল। এটিতে এখন ত্রিমুখী দ্বন্দের সূত্রপাত হয়েছে।
 

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে