Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ২৫ আগস্ট, ২০১৯ , ১০ ভাদ্র ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৭-১০-২০১৯

মেশিনের সাহায্য ছাড়া এরশাদের কিডনি কাজ করছে না

মেশিনের সাহায্য ছাড়া এরশাদের কিডনি কাজ করছে না

ঢাকা, ১০ জুলাই - জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। মেশিনের সাহায্য ছাড়া তার কিডনি কাজ করছে না। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) চিকিৎসাধীন মেশিনের সাহায্য ছাড়া এরশাদের কিডনির ফাংশন কাজ করছে কি না, একদিন তা দেখতে চেয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু সুফল পাওয়া যায়নি বলে জানিয়েছেন জি এম কাদের।

বুধবার (১০ জুলাই) দুপুরে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে ‘এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত’ সংবাদ সম্মেলনে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের একথা জানান।

তিনি বলেন, তার (এইচ এম এরশাদ) শারীরিক অবস্থা কিছু কিছু ক্ষেত্রে উন্নতি হলেও অনেক ক্ষেত্রে অবনতি হয়েছে। এরশাদের রক্তে জীবাণুর মাত্রা ক্রমে কমে এসেছে। এ অবস্থা চলতে থাকলে ৭-৮ দিন পরে এরশাদের অর্গানগুলো স্বাভাবিকভাবে কাজ করবে বলে চিকিৎসকরা ধারণা করছেন বলে জানান কাদের।
মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত এরশাদের শারীরিক অবস্থা ৩-৪ দিন ধরে স্থিতিশীল রয়েছে বলে জানান তিনি।

জি এম কাদের আর ও জানিয়েছেন, গত মঙ্গলবার চোখ মেলে তাকালেও ওষুধের প্রভাবে তন্দ্রাচ্ছন্ন থাকায় বুধবার আর চোখ মেলেননি।

হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ছেলে এরিক এরশাদকে হুমকি দেওয়া প্রসঙ্গে বিস্তারিত বলতে নারাজ তার চাচা ও জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের।

এক প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, অস্বাভাবিকতা কিছু যদি থাকে, তাহলে থানায় জিডি করে রাখাই তো নিয়ম। এর চেয়ে বেশি কিছু বলা বাহুল্য। বেশি কিছু বলার প্রয়োজন আছে বলে মনে হয় না।

বিদেশে নিয়ে যাওয়া বা বিদেশ থেকে চিকিৎসক আনার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ওনাকে বিদেশে নিয়ে যাওয়ার মতো অবস্থা নেই। উনার কাজগপত্র দেখানো হলে চিকিৎসকেরা পরিষ্কারভাবে না করে দিয়েছেন। সেটা ভেরি ভেরি রিস্কি। আর বাইরে থেকে চিকিৎসক আনার মতও অবস্থা নেই। এখানকার চিকিৎসকেরা তাদের সর্বোচ্চ চেষ্টা করছেন। তারা দেশ ও দেশের বাইরের চিকিৎসকদের পরামর্শ নিচ্ছেন।

সংবাদ সম্মেলনে জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, সিনিয়র নেতা এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, আলমগীর সিকদার লোটন প্রমুখ উপস্থিত ছিলেন।

সুত্র : বিডি২৪লাইভ
এন এ/ ১০ জুলাই

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে